Advertisement

Taliban Terror: আতঙ্কের মাঝেই বড় ঘোষণা রশিদ খানদের ক্রিকেট বোর্ডের

03:26 PM Aug 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের প্রতি কোণে তালিবান আতঙ্ক। ভয়ে বাড়ি ও দেশ ছাড়ছেন একের পর এক আফগানি। কিন্তু এসবের মাঝেও অনেকটা নিয়ন্ত্রণে আফগান ক্রিকেট বোর্ডের (Afghanistan Cricket Board) ছবিটা। সেখানে রবিবার নয়া অন্তর্বর্তী চেয়ারম্যানের নাম ঘোষণা করা হল। আজিজউল্লা ফজলিকেই কার্যনির্বাহী চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হল।

Advertisement

এদিন আফগান বোর্ডের তরফে টুইট করে জানানো হয়, “প্রাক্তন এবিসি চেয়ারম্যান আজিজউল্লাহ ফজলিকেই ফের কার্যনির্বাহী চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হল। আফগানিস্তান দলের আসন্ন প্রতিযোগিতার সব দায়িত্ব তিনিই সামলাবেন।” ২০১৮-র সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের জুলাই পর্যন্ত চেয়ারম্যান পদে ছিলেন তিনি। তাঁর পরে ফারহান ইউসুফজাই চেয়ারম্যানের পদে বসেন। তালিবান জমানায় ফের দায়িত্ব পেলেন ফজলি। সামনেই পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ রয়েছে রশিদ খানদের (Rashid Khan)। কিন্তু আপাতত প্রায় সব দেশের সঙ্গেই বিমান পরিষেবা বন্ধ আফগানিস্তানের। তাই এক্ষেত্রে গোটা বিষয়টা সামলানো বড় চ্যালেঞ্জ ফজলির সামনে।

[আরও পড়ুন: ক্রোয়েশিয়ার ক্লাবের হয়ে নামার আগেই বিপত্তি, চোটের জন্য ছিটকে গেলেন Sandesh Jhingan]

উল্লেখ্য, আফগান ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ভরসার বাণী শুনিয়েছিলেন আফগান ক্রিকেট বোর্ড সিইও হামিদ শিনওয়ারি। তাঁর দাবি ছিল, তালিবানি তাণ্ডবে আফগান ক্রিকেটের কোনও ক্ষতি হবে না। কারণ হিসেবে তিনি জানিয়েছিলেন, তালিবানরা ক্রিকেট ভালবাসে এবং এই খেলাকে সমর্থন করে। ওরা কাবুল দখল করলেও ক্রিকেটের বিষয়ে নাক গলাবে না বলেই আশা করা হচ্ছে। তাই তালিবানদের উপস্থিতিতেও ক্রিকেট পরিচালনা নিয়ে কোনও সমস্যা হবে না।

ক্রিকেট বোর্ডের সদর দপ্তরে তালিবান

তবে গত বৃহস্পতিবার কাবুলে আফগান ক্রিকেট বোর্ডের (ACB) সদর দপ্তরে ঢুকে পড়েছিল তালিবান (Taliban)। সেই ছবি ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। যা দেখে শিউরে উঠেছিল গোটা বিশ্ব। ছবিতে দেখা গিয়েছিল, তাদের সঙ্গে রয়েছে আগ্নেয়াস্ত্র। জঙ্গি গোষ্ঠীর সঙ্গে আবার ছিলেন প্রাক্তন আফগান ক্রিকেটার আবদুল্লা মাজারিও। কিন্তু ক্রিকেট যাতে থমকে না যায়, তার জন্য যে বোর্ড বদ্ধপরিকর, তা অনেকটাই স্পষ্ট।

[আরও পড়ুন: IPL 2021: ইতিহাস গড়ে আইপিএলে নামছেন সিঙ্গাপুরের এই ক্রিকেটার]

Advertisement
Next