Advertisement

India vs England: তৃতীয় টেস্টে ব্যাটিং বিপর্যয়ের কারণ কী? মুখ খুললেন Virat Kohli

08:25 PM Aug 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় টেস্টে লর্ডসে (Lord’s) দুরন্ত জয় পেয়েছিল ভারতীয় দল (Team India)। কিন্তু তৃতীয় টেস্টেই মুখ থুবড়ে পড়েছে বিরাট কোহলি অ্যান্ড কোং। তৃতীয় দিন যেটুকু আশা বেঁচে ছিল, চতুর্থ দিনের শুরুতেই শেষ হয়ে যায় বিরাটদের যাবতীয় প্রতিরোধ। মাত্র দেড় ঘণ্টাতেই শেষ খেলা। ইনিংস এবং ৭৬ রানে হার ভারতের। আর ম্যাচ শেষে সেই হারেরই ব্যাখা দিলেন ভারত অধিনায়ক।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিরাট পরিস্কার জানিয়ে দিলেন, স্কোরবোর্ডের চাপেই ম্যাচটি হেরেছেন তাঁরা। ভারত অধিনায়কের কথায়, “আসলে স্কোরবোর্ডের চাপেই আমরা হেরে গিয়েছি। প্রথম ইনিংসে আশি রানেরও কমে আউট হয়ে যাওয়া এবং বিপক্ষ দলের ওরকম বিরাট রান স্কোরবোর্ডে তুলে দেওয়াটাই আসল পার্থক্য গড়ে দিয়েছে। গতকালও কিন্তু আমরা ম্যাচে ছিলাম। যতটা সম্ভব লড়াই করেছি। কিন্তু আজকের চাপ অনেক বেশি ছিল। পাশাপাশি ইংল্যান্ড বোলাররাও দুর্দান্ত বোলিং করেছে। আর ওরা তার রেজাল্টও পেয়েছে।”

[আরও পড়ুন: SC East Bengal: ‘সময় নেই’, দলগঠনে লাল-হলুদকে সাহায্যে ‘নারাজ’ Bhaichung Bhutia]

এরপরই প্রথম ইনিংসে খারাপ পারফরম্যান্স নিয়ে বিরাট বলেন, “হ্যাঁ, প্রথম ইনিংসে আমাদের ব্যাটিং খারাপ হয়েছে। এদেশে এই ধরনের ঘটনা ঘটে। আমরা ভেবেছিলাম পিচ ব্যাটিংয়ের জন্য খুবই ভাল। কিন্তু ইংল্যান্ড বোলাররা দুরন্ত পারফর্ম করেছে। আমরাও রানের গতি বাড়াতে পারিনি। ফলে চাপ আরও বেড়েছে, আর সেকারণেই আমাদের ব্যাটিং ব্যর্থ হয়েছে।” এদিকে, পরের ম্যাচেও চার পেসারে খেলার ইঙ্গিত কিন্তু এদিন দিয়ে রাখলেন বিরাট কোহলি (Virat Kohli)।

এর আগে এদিন খেলা শুরু হতেই আউট হন চেতেশ্বর পূজারা। তৃতীয় দিনের ব্যক্তিগত ৯১ রানের সঙ্গে এক রানও যোগ না করেই রবিনসনের বলে এলবিডব্লুউ আউট হন তিনি। অন্যদিকে, অধিনায়ক বিরাট কোহলি অর্ধ-শতরান পূর্ণ করলেও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ৫৫ রান করে সেই রবিনসনের শিকার হন তিনিও। এরপর মাত্র ১০ রানে আজিঙ্ক রাহানেকে ফেরান জেমস অ্যান্ডারসন। পরবর্তীতে ঋষভ পন্থ (১), মহম্মদ শামি (৬), ইশান্ত শর্মা (২) দ্রুত আউট হয়ে যান। শেষদিকে রবীন্দ্র জাদেজা কিছুটা চেষ্টা করলেও অন্যান্যরা কেউ তাঁকে যোগ্য সঙ্গত দেননি। ২৫ বলে ৩০ রান করে আউট হয়ে যান জাদেজা। শেষ পর্যন্ত ২৭৮ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। আর ইংল্যান্ড ইনিংস এবং ৭৬ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল।ইংরেজ বোলারদের মধ্যে ৬৫ রান দিয়ে পাঁচ উইকেট পেলেন রবিনসন। অন্যদিকে, ওভারটন পেলেন তিনটি উইকেট।

[আরও পড়ুন: ১৮ বছর পর এই মহৎ কাজের জন্য চুল কেটে বিশ্ব রেকর্ড গড়লেন মার্কিন খেলোয়াড়]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next