shono
Advertisement

India vs England: শার্দূল-পন্থের পার্টনারশিপে ওভাল টেস্টে কিছুটা ভাল জায়গায় টিম ইন্ডিয়া, পালটা লড়াই ইংল্যান্ডেরও

জয়ের জন্য ইংল্যান্ডের এখনও প্রয়োজন ২৯১ রান আর ভারতের দরকার ১০ উইকেট।
Posted: 11:28 PM Sep 05, 2021Updated: 11:44 PM Sep 05, 2021

ভারত (প্রথম ইনিংস): ১৯১/১০ (শার্দূল ৫৭, বিরাট ৫০, ক্রিস ওকস ৪/৫৫, রবিনসন ৩/৩৮)
ইংল্যান্ড (প্রথম ইনিংস): ২৯০/১০ (পোপ-৮১, ওকস-৫০, উমেশ ৩/৭৬)
ভারত (দ্বিতীয় ইনিংস): ৪৬৬/১০ (রোহিত-১২৭, পূজারা-৬১, শার্দূল-৬০, ওকস ৩/৮৩ )
ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস): ৭৭/০ (বার্নস- ৩১*, হামিদ-৪৩*)
চতুর্থ দিনের শেষে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ২৯১ রান, ভারতের দরকার ১০ উইকেট।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে রান পাবেন ঋষভ পন্থ? গোটা ইংল্যান্ড সিরিজেই সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল ক্রিকেটপ্রেমিদের মনে। অবশেষে ওভাল টেস্টের চতুর্থ দিনে রান এল পন্থের ব্যাট থেকে। তবে শুধু পন্থ নন, প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দুরন্ত ব্যাটিং করলেন শার্দূল ঠাকুর। বলতে গেলে তাঁর আর পন্থের সৌজন্যে ইংল্যান্ডকে টেস্ট জয়ের জন্য ৩৬৮ রানের লক্ষ্যমাত্রা দিল টিম ইন্ডিয়া। যদিও চতুর্থ দিনের শেষ সেশনে পালটা লড়াই চালিয়েছে ইংল্যান্ডও। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ইংরেজদের রান বিনা উইকেটে ৭৭। ক্রিজে রয়েছেন দুই ওপেনার রোরি বার্নস (৩১) এবং হাসিব হামিদ (৪৩)। জয়ের জন্য ইংল্যান্ডের এখনও প্রয়োজন ২৯১ রান আর ভারতের দরকার ১০ উইকেট।

এর আগে রবিবার দিনের শুরুতে তৃতীয়দিনের তিন উইকেটে ২৭০ রান থেকে খেলা শুরু করে ভারতীয় দল। কিন্তু দলের রানের সঙ্গে ২৬ রান যোগ হতে না হতেই আউট হয়ে যান রবীন্দ্র জাদেজা (১৭)। এরপর শূন্য রানেই আউট হয়ে যান আজিঙ্ক রাহানেও। যারপর রাহানেকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকারও হতে হয়। কিছু পরে দলের ৩১২ রানের মাথায় আউট হন বিরাট কোহলিও। গতকালের রানের সঙ্গে ২২ রানই যোগ করতে সক্ষম হন ভারত অধিনায়ক। তবে ব্যক্তিগত ৪৪ রানে আউট হলেও এদিন অবশ্য অনন্য নজির গড়েছেন ভারত অধিনায়ক। মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়ের পর তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ১০০০ রান পূর্ণ করেছেন বিরাট কোহলি।

[আরও পড়ুন: Durand Cup: ফুটবল পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়, যুবভারতীতে জমজমাট ডুরান্ড কাপের উদ্বোধন]

যদিও আউট হওয়ার পরই রাগের বহিঃপ্রকাশও করতে দেখা যায় বিরাটকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যায়, আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফেরার সময় নিজের উপরেই যেন প্রচণ্ড বিরক্ত ভারত অধিনায়ক। এই সময় ড্রেসিংরুমের দেওয়ালে ঘুষিও মারেন তিনি। ইতিমধ্যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের আলোচনার টপিকও হয়ে উঠেছে।

এরপর অবশ্য জুটি বাঁধেন ঋষভ পন্থ এবং শার্দূল ঠাকুর। সপ্তম উইকেটে ১০০ রান যোগ করেন দু’জনে। আর এর সৌজন্যেই ভারতের লিডও অনেকটাই বেড়ে যায়। পরবর্তীতে অবশ্য মাত্র দু’রানের ব্যবধানে শার্দূল (৬০) এবং পন্থের (৫০) উইকেট হারায় ভারতীয় দল। কিন্তু ততক্ষণে ম্যাচে বিরাটদের রান অনেকটাই এগিয়ে গিয়েছে। শেষপর্যন্ত ৪৬৬ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। আর ইংল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৬৮ রান। এখন দেখার জমজমাট ওভাল টেস্ট পঞ্চম দিনে কোনদিকে ঘোরে?

[আরও পড়ুন: India vs England: ওভাল টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে এ কী করলেন বিরাট! সরগরম নেটদুনিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement