shono
Advertisement

India vs England: আগামী বছর ফের ইংল্যান্ড সফরে কোহলিরা, ঘোষিত ODI ও T-20 সিরিজের সূচি

একনজরে দেখে নিন ঘোষিত সূচি।
Posted: 04:52 PM Sep 08, 2021Updated: 06:35 PM Sep 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ লকডাউনে ঘরবন্দি থাকার পর গত জুন মাসে ফের ক্রিকেটের ২২ গজে নেমেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেন বিরাট কোহলিরা (Virat Kohli)। তখন থেকেই ইংল্যান্ডে গোটা দল। কারণ তারপরই শুরু হয় পাঁচ টেস্টের সিরিজ। সেই টেস্ট শেষ না হতেই ফের ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের (ECB) তরফে জানিয়ে দেওয়া হল, আগামী বছর ফের ব্রিটিশভূমে খেলতে আসবে কোহলি অ্যান্ড কোং (Team India)। তবে এবার সীমিত ওভারের সিরিজের জন্য।

Advertisement

বুধবার ECB-র তরফে জানানো হল, আগামী মরশুমের আইপিএল (IPL 15) শেষ হলে আবার ইংল্যান্ড সফরে আসবে ভারতীয় দল। জুলাই মাসে ফের মুখোমুখি হবেন ইয়ন মর্গ্যান এবং বিরাট কোহলিরা। ১ জুলাই থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামবে দুই দল। প্রথম ম্যাচ হবে ওল্ড ট্র্যাফোর্ডে ১ জুলাই। তারপর ৩ ও ৬ জুলাই ম্যাচ যথাক্রমে ট্রেন্ট ব্রিজ এবং দ্য এজিস বলে। কুড়ি-বিশের লড়াইয়ের পর ৯ থেকে ১৪ জুলাই চলবে ওয়ানডে সিরিজ।

[আরও পড়ুন: সৌরভ এবং আমি মিডিয়ার চোখে ভেলপুরির মতো উপভোগ্য: রবি শাস্ত্রী]

একনজরে দেখে নিন ঘোষিত ওয়ানডে ও টি-টোয়েন্টি সূচি:
প্রথম টি-টোয়েন্টি: ১ জুলাই ম্যাঞ্চেস্টার
দ্বিতীয় টি-টোয়েন্টি: ৩ জুলাই নটিংহাম
তৃতীয় টি-টোয়েন্টি: ৬ জুলাই সাউদাম্পটন

প্রথম ওয়ানডে: ৯ জুলাই বার্মিংহাম
দ্বিতীয় ওয়ানডে: ১২ জুলাই লন্ডন (দ্য ওভাল)
তৃতীয় ওয়ানডে: ১৪ জুলাই লন্ডন (লর্ডস)

আগামী এক বছর ঠাসা ক্রীড়াসূচি ভারতের। চলতি বছর আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারপরই নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার পৃথক পৃথক সিরিজ রয়েছে ভারতীয় দলের। তাতেই ঘুরে যাবে বছর এবং শুরু হয়ে যাবে আইপিএল ১৫। আর তারপর আবারও লন্ডন উড়ে যেতে হবে টিম ইন্ডিয়াকে। তবে আপাতত ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট জিতে ইংল্যান্ডের মাটিতেই রুটবাহিনীকে হারানো পাখির চোখ কোহলিদের।

[আরও পড়ুন: কোহলির ‘ভেঁপু বাজানো’র সেলিব্রেশন নিয়ে তুমুল বিতর্কেও পাশে দাঁড়ালেন প্রাক্তন এই তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement