Advertisement

টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টর হওয়া নিয়ে বিতর্কে ধোনি, উঠল স্বার্থের সংঘাতের অভিযোগ

06:02 PM Sep 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়াল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) নাম। প্রাক্তন ভারত অধিনায়কের বিরুদ্ধে এবার স্বার্থের সংঘাতের অভিযোগ উঠল। গতকাল ধোনির নাম আসন্ন টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টর হিসেবে ঘোষণা করেছিল বিসিসিআই। এরপরই প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের কাছে এই নিয়ে অভিযোগও জমা পড়েছে।

Advertisement

বুধবার রাতেই বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে জাতীয় নির্বাচক কমিটি। সেই সঙ্গে দলের মেন্টর হিসেবে ধোনির নামও ঘোষণা করা হয়। বিশ্বকাপজয়ী অধিনায়কের অভিজ্ঞতাকে কাজে লাগাতে এই উদ্যোগ নিয়েছে বোর্ড। কিন্তু তারপর মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সদস্য সঞ্জীব গুপ্তা স্বার্থের সংঘাত নিয়ে অভিযোগ জানান। লোধা কমিশনের রিপোর্ট অনুযায়ী, একব্যক্তি কখনওই দুটি পদে থাকতে পারবেন না। প্রত্যেকে একটি পদেই থাকতে পারবেন। কিন্তু মহেন্দ্র সিং ধোনির ক্ষেত্রে সেই নিয়ম ভাঙা হয়েছে বলে তাঁর অভিযোগ। তিনি অভিযোগে বলেছেন, আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনিই আবার আসন্ন বিশ্বকাপে জাতীয় দলের মেন্টর। এটাই স্বার্থের সংঘাত।

[আরও পড়ুন: ইংল্যান্ড সিরিজে কোভিড-সুরক্ষা নিয়ে বিরাট কোহলিদের কড়া বার্তা দিল ভারতীয় বোর্ড]

ইতিমধ্যে এই অভিযোগের সত্যতা স্বীকার করেছে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল। এই কাউন্সিলে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও জয় শাহও। বোর্ডের পক্ষ থেকে বলা হয়, “হ্যাঁ, অ্যাপেক্স কাউন্সিলের সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহর কাছে অভিযোগ জানিয়েছেন গুপ্তা। তিনি লোধা কমিশনের ৩৮ (৪) নম্বর আইনের কথা বলেছেন। যেখানে লেখা আছে BCCI-এর কোনও সদস্য একের বেশি পদে থাকতে পারবেন না। অ্যাপেক্স কাউন্সিল এই বিষয়ে তদন্ত করবে।” ২০২০ সালের ১৫ আগস্ট সবধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। কিন্তু আইপিএল থেকে এখনও অবসর নেননি তিনি। ১৯ সেপ্টেম্বর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে IPL অভিযান শুরু করবেন ধোনি।

বুধবার ভারতীয় দল ঘোষণা করা হয়। এরপর বোর্ড সচিব জয় শাহ ধোনির নাম ঘোষণা করেন। দলে ধোনির অন্তর্ভুক্তিতে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তিনিও এদিন টুইট করে সেকথা জানান। ভারতের অন্যতম সফল অধিনায়কের অভিজ্ঞতাকে পুরোদমে কাজে লাগাতে চায় ম্যানেজমেন্ট। তবে তাঁর বিরুদ্ধে ওঠা স্বার্থের সংঘাতের অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করেননি মহেন্দ্র সিং ধোনি। 

[আরও পড়ুন: অলিম্পিয়ানদের নিজের হাতে রান্না করে খাওয়ালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী, আপ্লুত নীরজরা, দেখুন ভিডিও]

Advertisement
Next