Advertisement

টি-২০ বিশ্বকাপের দল থেকে কেন বাদ ধাওয়ান? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

01:50 PM Sep 12, 2021 |

আলাপন সাহা: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) ভারতীয় দলের (Team India) সঙ্গে মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) মেন্টর হিসাবে জুড়ে দেওয়া। চার বছর পর রবিচন্দ্রন অশ্বিনের সাদা বলের ক্রিকেটে প্রত্যাবর্তন যদি বড় চমক হয়ে থাকে, তাহলে আরও একটা চমক শিখর ধাওয়ানের বিশ্বকাপ টিম থেকে বাদ পড়া। মাস দু’য়েক আগে শিখরকেই শ্রীলঙ্কা সফরে ক্যাপ্টেন করে পাঠানো হয়েছিল। শিখরের পারফরম্যান্সও বেশ ভালই ছিল। কিন্তু তারপরও শিখর বাদ পড়লেন!

Advertisement

ভারতীয় ক্রিকেট মহলে খবর নিয়ে যা জানা গেল, তাতে দিল্লির এই ওপেনারকে নাকি টিমই চায়নি। বরং টিম ম্যানেজমেন্টের ভোট গিয়েছে ঈশান কিষাণের দিকে। যা শোনা গেল, তাতে ওপেনারের স্লটে টিম আর খুব বেশি ভিড় বাড়াতে চাইছিল না। বলা হয়, রোহিত শর্মা রয়েছেন। লোকেশ রাহুল আছেন। প্রয়োজনে বিরাট কোহলি (Virat Kohli) নিজেও ওপেন করে দিতে পারবেন। বিরাট এর আগেও বেশ কিছু ম‌্যাচে ওপেন করেছেন। ফলে শিখরকে টিমে রাখার অর্থ একই ধরনের ব্যাটসম্যানের প্রাধান্য হয়ে যাবে দলে। তার চেয়ে মিডল অর্ডারে এমন কাউকে ভাবা হোক যে দ্রুত ক্যামিও ইনিংস খেলে ম্যাচের রং ঘুরিয়ে দিতে পারবেন। এক্ষেত্রে ঈশানের নাম ভাবা হয়। টিম ম্যানেজমেন্টের ভোট যায় ঝাড়খণ্ডের এই তরুণ উইকেটকিপারের দিকে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: US Open: আঠেরোতেই বাজিমাত, একাধিক রেকর্ড গড়ে যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন লন্ডনের এমা রাডুকানু]

গত আইপিএলে ঈশানের পারফরম্যান্স খুব ভাল ছিল। পাঁচশোর উপর রান করেছিলেন। গড় ৫৭.৩৩। স্ট্রাইক রেট দেড়শোর কাছে। কয়েকটা ম্যাচে আবার স্ট্রাইক রেট প্রায় দু’শোর কাছাকাছি ছিল। তাই ঠিক হয়, ঋষভের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসাবে বিশ্বকাপে ঈশানকেই পাঠানো হবে। বোর্ডের কেউ কেউ স্বীকার করে নিয়েছেন, শিখরের না থাকাটা কিছুটা দুর্ভাগ্যজনক। কিন্তু, এখানে তাঁদের কিছু করার ছিল না। টিম যা চাইছিল, সেটাকে প্রাধান্য দিতেই হবে।

বিশ্বকাপের টিম থেকে বাদ পড়ার পর ভারতীয় দলে শিখরের ভবিষ্যত নিয়ে অনেকেই চিন্তায় পড়েছেন। একইরকম চিন্তা বাড়ছে আর এক সিনিয়র ব্যাটসম্যানকে নিয়েও তিনি অজিঙ্ক রাহানে। গোটা ইংল্যান্ড সফরে ব্যাটে রানের খরা চলেছে। তাঁকে নিয়ে ভালরকম প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। বলাবলি শুরু হয়ে গিয়েছে, রাহানেকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। এবার একটা সিদ্ধান্ত নেওয়া দরকার। বোর্ড অবশ্য এই ইস‌্যু পুরোটাই ছাড়ছে ক্যাপ্টেন কোহলির উপর। বলা হচ্ছে, রাহানেকে সামনের সিরিজে খেলানো হবে কি না, সেটা কোহলির সিদ্ধান্ত। তবে একইসঙ্গে বোর্ডের তরফ থেকে এটাও পরিষ্কার করে দেওয়া হয়েছে, রাহানেকে এবার রান করতে হবে। মুম্বইকরের রেকর্ডের কথা ভেবে বেনিফিট অব ডাউট হিসাবে আরও দু’একটা টেস্ট সুযোগ পেতে পারেন। কিন্তু তারপর? রান না করতে পারলে এবার যদি ভারতের টেস্ট টিমের সহ অধিনায়ককেও বাদ পড়তে হয়, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না!

[আরও পড়ুন: T-20 World Cup: ধোনি কেন মেন্টর? বিসিসিআইয়ের সিদ্ধান্তকে তুলোধোনা প্রাক্তন ভারতীয় তারকার]

Advertisement
Next