Advertisement

পথের প্রাণীদের জন্য মানবিক উদ্যোগ বিরাট-অনুষ্কার, মুম্বইয়ে খুলল ট্রমা সেন্টার

03:34 PM Sep 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা শর্মা (Anushka Sharma)- দুজনেই পশুপ্রেমী। ‌ দুজনেই পশুদের অধিকার রক্ষাকারী সংস্থা পেটার (PETA) সদস্য। আর এবার সেই পশুদের জন্যই অভিনব উদ্যোগ নিলেন এই তারকা দম্পতি। মুম্বইয়ে (Mumbai) পথে ঘুরে বেড়ানো পশুদের জন্য তৈরি করলেন রিহ্যাব এবং ট্রমা সেন্টার। ইতিমধ্যে সেটি তৈরির কাজও শেষ হয়ে গিয়েছে। টুইটে এক ভিডিও বার্তায় সেকথাই জানালেন কোহলি।

Advertisement

ভারত অধিনায়ক বিরাট কোহলির নিজস্ব সংস্থা বিরাট কোহলি ফাউন্ডেশন গোটা বছর‌ই পশুদের জন্য নানা কল্যাণমূলক কর্মসূচি নিয়ে থাকে। তাঁর এই কাজে সাহায্য করেন স্ত্রী অনুষ্কা শর্মাও। এর আগে চলতি বছর এপ্রিলে মুম্বইয়ে পথকুকুরদের জন্য এই ট্রমা সেন্টার খোলার কথা ঘোষণা করেছিলেন বিরাট এবং অনুষ্কা। এরপরই বিরাটের সংস্থা VKF-এর সঙ্গে এই কাজে সহযোগিতার হাত বাড়ায় Vivaldis এবং Awaaz নামে আরও দুই সংস্থা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: পারফরম্যান্স খারাপ! টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার কোচকে ছাঁটাই করল ফেডারেশন]

এই কদিন ধরে সেই কাজই চলছিল। এবার সেটাই পুরোপুরি প্রস্তুত হয়ে গিয়েছে। একথা জানিয়ে কোহলি টুইটে ভিডিওবার্তার পাশাপাশি লেখেন, “গত কয়েকমাসের কঠোর পরিশ্রমের পর পথের পশুদের জন্য আমাদের রিহ্যাব এবং ট্রমা সেন্টার পুরোপুরি তৈরি। এই কাজে সহযোগিতা করেছে Vivaldis এবং Awaaz। মালাডে এই সেন্টারটি আহত পথের পশুদের চিকিৎসা করবে। দেখভাল করবে।”

এর আগে গত এপ্রিল মাসে অপর একটি টুইটবার্তায় এই ট্রমা সেন্টার তৈরির ঘোষণা করছিলেন বিরাট। জাতীয় দল তথা আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) অধিনায়ক বিরাট কোহলি লিখেছিলেন, শহরের রাস্তাঘাটে ঘুরে বেড়ানো পশুদের জন্য নিরাপদ আস্তানা গড়ার ইচ্ছা তাঁর বহুদিনের। শেষ পর্যন্ত সেই ব্যবস্থা করতে পেরে তিনি সত্যিই খুব খুশি। এর সঙ্গেই তিনি সংযোজন করেন, “এই অবলা পশুদের দেখভাল করতে সমমনোভাবাপন্ন সকলকে নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই।”

 

[আরও পড়ুন: IPL 2021: আমিরশাহিতে কেকেআরের বিরুদ্ধে নীল জার্সি পরবেন কোহলিরা, জানেন কেন?]

Advertisement
Next