Advertisement

IPL 2021: আইপিএলের দ্বিতীয় পর্বের শুরু থেকেই স্টেডিয়ামে ফিরছে দর্শক, ঘোষণা আয়োজকদের

04:55 PM Sep 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী রবিবার থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) আইপিএলের (IPL) বাকি অংশের বল গড়াচ্ছে। প্রথম ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আর প্রথম ম্যাচ থেকেই স্টেডিয়ামে ফিরছে দর্শকরা। বুধবার টুইট করে এমনটাই জানানো হল আয়োজকদের পক্ষ থেকে। তবে স্টেডিয়াম ভরতি দর্শক নয়, মাঠে বসে ম্যাচ দেখার অনুমতি পাবেন নির্দিষ্ট সংখ্যক দর্শকরাই। ২০১৯ সালের পর এই প্রথম দর্শকদের উপস্থিতিতে আয়োজিত হবে আইপিএলের ম্যাচ।

Advertisement

 

এর আগে ইউরো কাপে দর্শক ফিরেছিল। ভারত-ইংল্যান্ড সিরিজও প্রায় ফুলহাউস। আর এবার আইপিএলেও দর্শক ফিরছে। অর্থাৎ গতবারের মতো এবার আমিরশাহিতে আর ফাঁকা গ্যালারির সামনে খেলতে হবে না বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিদের। তবে শুধু আইপিএল নয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও ফুলহাউস হতে চলেছে।আমিরশাহি ক্রিকেট বোর্ড আর সরকারের সঙ্গে এটা নিয়ে বেশ কিছু দিন ধরেই আলোচনা চালাচ্ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তারপরই দর্শকদের উপস্থিতিতে টুর্নামেন্ট করার অনুমতি পাওয়া যায়।

[আরও পড়ুন: শাস্ত্রীর জায়গায় বিরাটদের হেডস্যার হচ্ছেন কোনও ভারতীয়ই? ইঙ্গিত বিসিসিআইয়ের]

করোনা আবহে মাঝপথে স্থগিত হওয়ার পর আইপিএলের দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। আইপিএল পর্ব মিটতে না মিটতেই আবার বিশ্বকাপ। করোনা পরিস্থিতির জন্য এবার বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে মরুদেশে নিয়ে যাওয়া হয়েছে। আয়োজক ভারতই। শোনা যাচ্ছিল, আইপিএলের প্লে অফে দর্শক প্রবেশের অনমুতি দেওয়া হতে পারে। তাতে বিশ্বকাপের ড্রেস রিহার্সালও সেরে রাখা যাবে। তবে আইপিএলের প্লে অফ নয়, একেবারে গ্রুপ পর্ব থেকেই দর্শক ফিরছে।

জানা গিয়েছে, গ্রুপ পর্যায়ে স্টেডিয়ামের মোট দর্শক আসনের পঞ্চাশ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। তারপর কোয়ালিফায়ারে সংখ্যাটা বাড়ানো হবে। এখনও পর্যন্ত যা ঠিক হয়ে আছে, তাতে আইপিএলের কোয়ালিফায়ার থেকেই ফুলহাউস থাকছে। একইসঙ্গে বিশ্বকাপের শুরু থেকেই ফুলহাউস থাকবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, ২৪ অক্টোবর থেকে বিশ্বকাপের মূল পর্ব শুরু হচ্ছে। তার আগে কোয়ালিফায়ার। মূল পর্বের শুরুতেই ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। ওই ম্যাচে যে গ্যালারির একটা সিটও ফাঁকা থাকবে না, সেটা এখন থেকেই বলে দেওয়াই যায়।

[আরও পড়ুন: তালিবানের লাগাতার হুমকি, পাকিস্তানে গিয়ে রক্ষা আফগান মহিলা ফুটবল দলের]

Advertisement
Next