Advertisement

IPL 2021: অতিমারীতে আরও কড়া BCCI, কোহলিদের খাবার নিয়েও জারি নির্দেশিকা

04:49 PM Sep 18, 2021 |
Advertisement
Advertisement

আলাপন সাহা: রবি শাস্ত্রী-সহ কয়েকজন সাপোর্ট স্টাফের করোনা। ম্যাঞ্চেস্টার টেস্ট শুরুর আগে আবার ফিজিও যোগেশ পারমারের করোনা (Coronavirus) রিপোর্ট পজিটিভ। যার জেরে ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test) বাতিল। আইপিএল নিয়ে তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনাবিধির পাশাপাশি ক্রিকেটারদের খাবার নিয়েও একাধিক নির্দেশিকা জারি করেছে বিসিসিআই (BCCI)।

Advertisement

নির্দেশিকায় বলা হয়েছে, বাইরের খাবার যেন ক্রিকেটাররা এড়িয়ে চলেন। অর্থাৎ কেউ ইচ্ছে করলেও হয়তো বাইরে থেকে খাবার আনাতে পারবেন না। অনেক সময়ই ক্রিকেটাররা বাইরে থেকে পছন্দমতো খাবার আনিয়ে নেন। কিন্তু এবার হয়তো আর সেটা হবে না। কারণ ফ্র্যাঞ্চাইজিদের বলে দেওয়া হয়েছে, বাইরের খাবার টিম হোটেলে না আনাই ভাল। তাতে ঝুঁকি থাকবে না। টিম যে হোটেলে রয়েছে, সেখানকার খাবারই খেতে হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Team India: কোচের পদ ছাড়ার বড়সড় ইঙ্গিত দিলেন শাস্ত্রী, কোহলিদের হেডস্যর কুম্বলে?]

ক্রিকেটারদের ছ’দিনের কোয়ারেন্টাইন আগেই বাধ্যতামূলক করা হয়েছে। একইসঙ্গে একগুচ্ছ নির্দেশিকা চলে গিয়েছে ফ্র্যাঞ্চাইজিদের কাছে। বায়োবাবল যে থাকবে, সেটা আগেই জানা ছিল। আর বায়োবাবলে কোনওরকম শিথিলতা আনা হচ্ছে না। বোর্ডে খবর নিয়ে জানা গেল, একবছর আগে আমিরশাহির আইপিএলে বায়োবাবলে যে রকম কড়াকড়ি ছিল, এবারও ঠিক একইরকম কড়াকড়ি থাকছে। সে আমিরশাহির করোনা পরিস্থিতি এখন যতই ভাল হোক কিংবা আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হোক না কেন। ক্রিকেটারদের কঠোর বায়োবাবলেই থাকতে হবে। ইংল্যান্ড সিরিজের সময় ক্রিকেটারদের কাছে বার্তা গিয়েছিল–নিজেদের সুরক্ষার ব্যাপারটা নিজেদেরই দেখতে হবে। আইপিএলের আগেও ঠিক একইরকম বার্তা দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের–নিজেদের সুরক্ষার ব্যাপারে অনেক বেশি দায়িত্ব নিতে হবে নিজেদের। বোর্ডে খবর নিয়ে জানা গেল, প্রত্যেক টিমকে এসওপি পাঠিয়ে দেওয়া হয়েছে।

পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয়েছে, কেউ কোনওরকমভাবে বায়োবাবলের নিয়ম ভাঙতে পারবেন না। শোনা গেল, বলে দেওয়া হয়েছে, কেউ বায়োবাবল ভাঙলে তাঁকে আবার সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর পরপর কয়েকটা টেস্ট হবে। সেখানে রিপোর্ট নেগেটিভ হলে, তবেই তাঁকে আবার বায়োবাবলে প্রবেশ করতে দেওয়া হবে। না হলে নয়। হোটেলে টিমকে বাইরের জগত থেকে পুরোপুরি বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ক্রিকেটারদের আসা-যাওয়ার পথ আলাদা করে দেওয়া হয়েছে। সেখানে বাইরের কেউ ঢুকতে পারবেন না।

[আরও পড়ুন: ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করা হল’, নিউজিল্যান্ডের সিদ্ধান্তে চূড়ান্ত ক্ষুব্ধ পাক ক্রিকেটাররা]

Advertisement
Next