Advertisement

IPL 2021: আজ রোহিতের সামনে নয়া রেকর্ডের হাতছানি, ধোনির ভরসা স্পিন

03:53 PM Sep 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরতির পর ফের শুরু আইপিএল ১৪। প্রস্তুত ক্রিকেটাররাও। আজ, রবিবার প্রথম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স। আর এই ম্যাচেই নয়া রেকর্ডের হাতছানি মুম্বই অধিনায়কের সামনে।

Advertisement

অতিমারীর জেরে মাঝপথেই বন্ধ করে দিতে হয়েছিল এবারের আইপিএল (IPL 2021)। তারপর দীর্ঘ টানাপোড়েনের পর ঠিক হয়, সংযুক্ত আরব আমিরশাহীতে হবে টুর্নামেন্টের বাকি অংশ। আর সেই মহারণের শুভ সূচনা আজ। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট বাতিল হওয়ায় খানিকটা আগেই দুবাই পৌঁছে গিয়েছিলেন রোহিতরা। নেমে পড়েন অনুশীলনেও। আর আজ নয়া মাইলফলকের সামনে মুম্বই নেতা। কী রেকর্ড তৈরি হতে পারে রবিবাসরীয় রাতে? আসলে ইতিমধ্যেই টি-টোয়েন্টিতে ৩৯৭টি ছক্কা হাঁকিয়ে ফেলেছেন ভারতীয় দলের হিটম্যান। আর তিনটি ওভার বাউন্ডারি মারলেই ৪০০টি ছক্কা হাঁকানোর মালিক হয়ে যাবেন তিনি। একমাত্র ব্যাটসম্যান হিসেবে কুড়ি-বিশের ফরম্যাটে এই নজির গড়বেন রোহিত।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: IPL 2021: আমিরশাহী পর্বে রূপ বদলে যাচ্ছে বহু দলের, দেখে নিন পরিবর্ত ক্রিকেটারদের তালিকা]

আইপিএলে অধিনায়ক হিসেবে তো বটেই, ব্যাটসম্যান হিসেবেও চূড়ান্ত সফল রোহিত শর্মা। দলকে পাঁচ-পাঁচবার ট্রফি জিতিয়েছেন। সেই সঙ্গে ব্যাট হাতেই দলের কাণ্ডারি হয়ে উঠেছেন বহুবার। শুধু আইপিএলেই ২২৪টি ছক্কা মারার রেকর্ড রয়েছে তাঁর। যার মধ্যে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে হাঁকিয়েছেন ১৭৩টি। বাকি ৫১টি এসেছে টুর্নামেন্টের প্রথম তিনটি মরশুমে। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে তাঁর নামের পাশে ৩৯৭টি ছক্কা। এই তালিকায় তাঁর পরে রয়েছেন সুরেশ রায়না (৩২৪), আরসিবি (RCB) নেতা বিরাট কোহলি (৩১৫) এবং ক্যাপ্টেন কুল (৩০৩)।

তবে রোহিতের নজির গড়ার দিন আইপিএলের দ্বিতীয় পর্ব জয় দিয়ে শুরু করতে বদ্ধপরিকর ধোনিও (MS Dhoni)। রোহিতদের হারাতে স্পিনের উপরই ভরসা রাখছেন ক্যাপ্টেন কুল। যা খবর, রবীন্দ্র জাদেজা এবং মঈন আলিকে খেলাবেন তিনি। তবে আরেক স্পিনার ইমরান তাহিরকেও নামাতে পারেন তিনি। তবে দলের মিডল অর্ডার নিয়ে সামান্য চিন্তায় সিএসকে। কিন্তু সে নিয়ে বিশেষ বিচলিত নন ধোনি। বরং লিগ তালিকার দু’নম্বরে থাকা দল হিসেবে চার নম্বরের বিরুদ্ধে আত্মবিশ্বাসের সঙ্গেই অভিযান শুরু করতে চান পোড় খাওয়া এই অধিনায়ক।

[আরও পড়ুন: নভেম্বরেই ইডেনে ফিরছে ক্রিকেট, জানা গেল ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রাথমিক সূচিও]

Advertisement
Next