Advertisement

IPL 2021: আচমকাই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা, বিরাটের উদ্দেশে কী বার্তা RCB সমর্থকদের?

10:48 AM Sep 20, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ ফরম্যাটে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব ছাড়ার পর আইপিএলে (IPL 2021) আরসিবির (RCB) নেতৃত্ব ছাড়ার কথাও ঘোষণা করে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হলেই দায়িত্ব ছাড়বেন। রবিবার রাতের দিকে বিরাটের এই ঘোষণার পরই তোলপাড় ক্রিকেটদুনিয়া। অনেকেই বিশ্বাস করতে পারছেন না কোহলির এই সিদ্ধান্ত। আর আরসিবি সমর্থকরাও যেন কিছুটা হতভম্ব। কেন এমন হৃদয়বিদারক সিদ্ধান্ত নিলেন বিরাট? নেটদুনিয়ায় আক্ষেপ ঝড়ে পড়ছে আরসিবি ফ্যানেদের টুইটে।

Advertisement

২০০৮ সালে আইপিএলের শুরু থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে রয়েছেন বিরাট। এরপর ২০১৩ সালে অধিনায়কত্ব পান। তারপর থেকে তিনিই টানা নেতৃত্ব দিয়ে চলেছেন। কিন্তু এবার আচমকাই সেই অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। মূলত ব্যাটিংয়ে মনোনিবেশ করতে এবং চাপ কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আর এটাই যেন মেনে নিতে পারছেন না ব্যাঙ্গালোরের সমর্থকরা। কেউ লিখেছেন, “নিজের ব্যাটিংয়ের মাধ্যমে আর ভালভাবে প্রত্যাবর্তন করো।” কেউ আবার লেখেন, “এই ঘোষণা সত্যিই হৃদয়বিদারক।” অপর এক আরসিবি সমর্থকের টুইট, “এই সিদ্ধান্ত মানা যায় না।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

 

[আরও পড়ুন: বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটারদের বন্ধুত্ব জরুরি নয়]

সোমবারই কেকেআরের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের মাধ্যমে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু করতে চলেছে আরসিবি। তার আগে রবিবারই টুইটে ভিডিও বার্তায় বিরাটকে বলতে শোনা গিয়েছে, “গোটা আরসিবি পরিবার, ব্যাঙ্গালোরের অসাধারণ সমর্থক এবং যাঁরা দীর্ঘদিন ধরে আরসিবিকে সমর্থন করে চলেছেন, তাঁদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমি কথা বলেছি। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরসুম। আজ বিকেলেই দলের ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

এরপরই দায়িত্ব ছাড়ার কারণও জানান তিনি। বিরাটের কথায়, “কিছুদিন আগেই টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছি। নিজের উপর থেকে দায়িত্বের বোঝা কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম। এছাড়া আরও যে দায়িত্বগুলি আমার উপরে রয়েছে তা ভাল ভাবে পালন করতে চাই। তাই নিজেকে তরতাজা রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে অনেককিছুই পরিবর্তন হবে। কারণ আগামী বছরই বড় নিলাম রয়েছে। তবে আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই আরসিবির প্রতি এটাই আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

[আরও পড়ুন: শুধু খেলার মাঠ নয়, এবার অভিনয়েও সবাইকে চমক দিলেন Neeraj Chopra]

Advertisement
Next