Advertisement

নিউজিল্যান্ডের পথে হেঁটে এবার পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ডও

10:52 PM Sep 20, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের পর এবার ইংল্যান্ড। কিউয়ি বাহিনীর মতোই পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সোমবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হল, আগামী মাসে মহিলা এবং পুরুষ দলের পাকিস্তান যে সিরিজি খেলার কথা ছিল, তার জন্য দল পাঠানো হবে না।

Advertisement

গত ১৭ সেপ্টেম্বর পাকভূমে মুখোমুখি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড এবং পাকিস্তানের। কিন্তু মাঠে বল গড়ানোর কয়েক ঘণ্টা আগে আচমকাই নিউজিল্যান্ড জানিয়ে দেয়, তারা খেলবে না। নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেয় তারা। মাঠে না নেমে সোজা দেশে ফিরে যায় কিউয়ি বাহিনী। তাদের শেষ মুহূর্তের এমন সিদ্ধান্তে ক্ষোভ উগরে দেয় পাক ক্রিকেট বোর্ড (PCB)। কিউয়ি বোর্ডকে তীব্র আক্রমণ করেন বর্তমান ও প্রাক্তন পাক ক্রিকেটাররাও। কিন্তু সেই রেশ কাটতে না কাটতেই ফের বড় ধাক্কা। এবার ইংল্যান্ডও জানিয়ে দিল তারা পাকিস্তান যাবে না। ক্রিকেটার ও স্টাফদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলেও স্পষ্ট করেছে তারা। সেই সঙ্গে এমন সিদ্ধান্তের জন্য পাক ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমাও চেয়ে নেয়।

[আরও পড়ুন: IPL 2021: বরুণ-রাসেলে নাস্তানাবুদ কোহলির RCB, দুরন্ত জয় দিয়ে অভিযান শুরু KKR-এর]

আগামী ১৩ এবং ১৪ অক্টোবর রাওয়ালপিণ্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের মহিলা ও পুরুষ দলের। সেই সঙ্গে ১৭ থেকে ২১ অক্টোবর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেতলেন ইংলিশ মহিলা তারকারা। কিন্তু দুই দলকেই পাকভূমে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হল। তবে ২০২২ সালে ইংল্যান্ড দলের পাকিস্তান সফরের আশ্বাস দিয়েছে ECB।

উল্লেখ্য, সন্ত্রাসবাদ ও জঙ্গিহামলার জেরে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ ছিল পাকভূমে। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হলেও সব দল সে দেশে খেলতে যেতে রাজি হয় না। আর নিউজিল্যান্ডের পর এবার ইংল্যান্ডের এই সিদ্ধান্ত পাকিস্তানের মাটিতে ক্রিকেট আয়োজন নিয়ে ফের বড়সড় প্রশ্নচিহ্ন তুলে দিল। 

[আরও পড়ুন: সংবাদ প্রতিদিন-এর খবরে সিলমোহর, নভেম্বরে ইডেনে ফিরছে ক্রিকেট, ঘোষিত ২০২১-২২-এর সূচি]

Advertisement
Next