Advertisement

IPL 2021: দুরন্ত ব্যাটিং ভেঙ্কটেশ-ত্রিপাঠির, আমিরশাহীতে সহজেই মুম্বই বধ কেকেআরের

08:43 AM Sep 24, 2021 |
Advertisement
Advertisement

মুম্বই ইন্ডিয়ান্স: ২০ ওভারে ১৫৫/৬ (কুইন্টন ডি’কক ৫৫, রোহিত শর্মা ৩৩, ফার্গুসন ২/২৭)
কলকাতা নাইট রাইডার্স: ১৫.১ ওভারে ১৫৯/৩ (ভেঙ্কটেশ ৫৩, ত্রিপাঠি ৭৪*, বুমরাহ ২/৩৫)
কলকাতা নাইট রাইডার্স ৭ উইকেটে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে (IPL 2021) বরাবরই কেকেআরের শক্ত গাঁট মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এমনও হয়েছে রোহিত শর্মার দলের বিরুদ্ধে জেতা ম্যাচও হেরে মাঠ ছেড়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বৃহস্পতিবার দুবাইয়ের মাঠে এ যেন এক অন্য কেকেআর। স্লগ ওভারে বোলারদের পারফরম্যান্স এবং দুই নাইট ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠির দুরন্ত ব্যাটিংয়ে মুম্বইকে সাত উইকেটে হারাল শাহরুখ খানের দল। মুম্বইয়ের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যমাত্রায় ১৫.১ ওভারে মাত্র তিন উইকেট হারিয়েই পৌঁছে গেলেন ইওন মর্গ্যানরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নাইট অধিনায়ক ইওন মর্গ্যান। কিন্তু গত ম্যাচে না খেলা মুম্বই অধিনায়ক রোহিত শর্মা এবং কুইন্টন ডি’কক মুম্বইয়ের হয়ে শুরুটা দুরন্ত করেন। প্রথম উইকেটে ৭৮ রান যোগ করেন তাঁরা। ওই সময় মনে হচ্ছিল স্কোরবোর্ডে বড়সড় স্কোর তুলে ফেলবে মুম্বই। কিন্তু শেষপর্যন্ত এই জুটি ভাঙেন সুনীল নারিন। ৩৩ রান করে আউট হন মুম্বই অধিনায়ক। এরপর দ্রুত সূর্যকুমারের উইকেট হারায় মুম্বই। তাঁকে আউট করেন প্রসিদ্ধ কৃষ্ণা। এরপর ৫৫ রান করে কৃষ্ণার দ্বিতীয় শিকার হন কুইন্টন। এর ফলে মুম্বইয়ের রান তোলার গতি অনেকটাই কমে যায়। পরবর্তীতে স্লগ ওভারে কেকেআর বোলারদের দুরন্ত বোলিংয়ের সামনে ৬ উইকেটে ১৫৬ রানেই শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

[আরও পড়ুন: IPL 2021: মরশুমের মাঝপথেই অধিনায়কের পদ থেকে সরতে পারেন কোহলি! বিস্ফোরক প্রাক্তন ক্রিকেটার]

অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট এবং জসপ্রীত বুমরাহ- এবারের আইপিএলের অন্যতম সেরা তিন পেসার রয়েছেন মুম্বইয়ের দলে। ফলে নাইট সমর্থকরাও হয়তো ভেবেছিলেন লড়াই কঠিন হতে চলেছে। কিন্তু সেই লড়াইকে একেবারেই সহজ করে তোলেন আইপিএলের দ্বিতীয় পর্বে নাইটদের আবিষ্কার তরুণ ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার। বাঁ-হাতি এই ব্যাটসম্যান শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাট করতে থাকেন। বোল্ট-বুমরাহরা ততক্ষণে বেশ চাপে পড়ে গিয়েছিলেন।

আরেক ওপেনার শুভমন গিল ১৩ রান করে আউট হলেও উলটোদিকে স্বমেজাজে ব্যাট করতে থাকেন ভেঙ্কটেশ। এরপর তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠিও একইভাবে ভেঙ্কটেশের মতোই দুরন্ত ব্যাটিং করতে থাকেন। শেষপর্যন্ত অবশ্য ৩০ বলে ৫৩ রান করে আউট হন ভেঙ্কটেশ। মারেন ৪টি চার এবং তিনটি ছয়। কিন্তু ততক্ষণে ম্যাচ কেকেআরের পকেটে। শেষদিকে অধিনায়ক মর্গ্যান ৭ রান করে আউট হলেও নাইটদের ম্যাচ জিততে কোনও সমস্যাই হয়নি। অন্যদিকে, রাহুল ত্রিপাঠি ৪২ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত ১৫.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে যায় নাইটরা। এই নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে টানা দুটি ম্যাচ হারল মুম্বই। অন্যদিকে, আরসিবির পর শক্তিশালী মুম্বইকে হারিয়ে পয়েন্ট টেবিলে ভাল জায়গায় পৌঁছে গেল কেকেআর।

[আরও পড়ুন: তালিবানের দখলে আফগান ক্রিকেট বোর্ডও, নিষেধাজ্ঞা জারি করতে পারে ICC]

Advertisement
Next