Advertisement

আইপিএলে আজ ধোনির মস্তিষ্কের সঙ্গে লড়াই কেকেআরের তারুণ্যের, দ্বিতীয় ম্যাচে রোহিত-বিরাট দ্বৈরথ

12:14 PM Sep 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারুণ্য বনাম মগজাস্ত্রের লড়াই। হ্যাঁ, কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম চেন্নাই সুপার কিংসের হেভিওয়েট দ্বৈরথ মানে তো ঠিক তাই। আইপিএলের (IPL 2021) প্রথম হাফে কেকেআরের ছবিটা ছিল ব্যর্থতার। তবে স্থগিত হওয়া আইপিএল শুরু হওয়ার পর সেই ছন্নছাড়া কেকেআরই হয়ে উঠেছে বিধ্বংসী এক দল। আর কেকেআরের স্বপ্নের প্রত্যাবর্তনের পিছনে অন্যতম কারণ দলের তরুণ প্রতিভারা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিলের (Subhman Gill) মতো উঠতি প্রতিভাদের দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যেই প্লে-অফে যাওয়ার স্বপ্ন দেখছে কেকেআর। আজ অবশ্য কেকেআরের তরুণ ব্রিগে়ডকে সামলাতে হবে এ বারের আইপিএলের সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ। কারণ উলটোদিকে এমন একজন নামবেন যিনি তাঁর মগজাস্ত্র দিয়ে গোটা ম্যাচের ছবি পালটে দিতে পারেন। তিনি মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

[আরও পড়ুন: ভারত-ইংল্যান্ডের স্থগিত টেস্ট হবে আগামী বছর, সিদ্ধান্ত বিসিসিআই ও ইংলিশ ক্রিকেট বোর্ডের]

শুক্রবার আরসিবির বিরুদ্ধে এক সময়ে চাপে পড়ে গিয়েছিল সিএসকে (CSK)। কিন্তু ধোনির মোক্ষম কয়েকটা স্ট্র্যাটেজির সৌজন্যে সিএসকে আবার ম্যাচে ফিরল। আরসিবিতে রয়েছে বিরাট কোহলি, এবি ডে’ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু ধোনির সঠিক বোলিং চেঞ্জ আর দুর্দান্ত ফিল্ডিং প্লেসমেন্টের সৌজন্যে ২০ ওভার শেষে মাত্র ১৫৬ রানে থামল আরসিবি। আজ তাই কেকেআরের প্রধান চ্যালেঞ্জ হতে চলেছে সিএসকের ক্যাপ্টেন কুলের গেমপ্ল্যান কী ভাবে ম্লান করা যায়। কেকেআরের মতো সিএসকেও টানা দুটো জয় পেয়েছে। আত্মবিশ্বাসী মেজাজে থাকা ধোনি তাই তো আরসিবি (RCB) ম্যাচ শেষে বলেন, “আমার দলের সবাই নিজের সেরাটা দিয়েছে। ডোয়েন ব্র্যাভো যেমন স্লগে স্লোয়ারগুলো দারুণ দিয়েছে।” সব মিলিয়ে আবু ধাবি আজ তৈরি। কোন দল শেষ হাসি হাসে দেখা যাক।

[আরও পড়ুন: প্রাক্তন ক্রিকেটারদের পেনশন দেওয়া নিয়ে বড় সিদ্ধান্তের পথে সৌরভের BCCI!]

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে আবার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মুখোমুখি হচ্ছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলের দ্বিতীয় ভাগের শুরুটা একেবারেই ভাল হয়নি এই দুই দলের। পরপর হারের গ্লানি ফুলে আজ জয়ের সরণিতে ফেরাই চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন এবং ভাইস ক্যাপ্টেনের। এই ম্যাচে জয় না পেলে দুটি দলই কিন্তু প্লে-অফে যাওয়ার দৌড়ে পিছিয়ে যাবে।

Advertisement
Next