Advertisement

IPL 2021: হর্ষলের দুরন্ত হ্যাটট্রিক, বিরাটের আরসিবির কাছে লজ্জার হার রোহিতদের

11:35 PM Sep 26, 2021 |

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০ ওভারে ১৬৫/৬ (ম্যাক্সওয়েল ৫৬, কোহলি ৫১, বুমরাহ ৩/৩৬)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৮.১ ওভারে ১১১/১০ (রোহিত ৪৩, কুইন্টন ২৪, হর্ষল ৪/১৭, চাহাল ৩/১১, ম্যাক্সওয়েল ২/২৩)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৫৪ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহীতে আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বের শুরুতে পরপর দুটি ম্যাচ হেরে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কিন্তু টুর্নামেন্টের সবচেয়ে সফল দলের বিরুদ্ধেই জ্বলে উঠল বিরাট কোহলির (Virat Kohli) দল। হর্ষল প্যাটেলের দুরন্ত হ্যাটট্রিক এবং বাকি বোলারদের দুরন্ত পারফরম্যান্সে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ৫৪ রানে হারিয়ে দিল আরসিবি (RCB)।

করোনা (Covid-19) আবহে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হচ্ছে আরব আমিরশাহীতে। যদিও দ্বিতীয় পর্ব শেষ হলেই আরসিবির অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। এরপর কেবল ক্রিকেটার হিসেবেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে থাকার কথা জানিয়েছেন তিনি। অর্থাৎ অধিনায়ক হিসেবে এটাই তাঁর শেষ আইপিএল। কিন্তু দ্বিতীয় পর্বের শুরুতেই হোঁচট খায় বিরাটের দল। প্রথমে নাইটদের কাছে শোচনীয় পরাজয়, তারপর ধোনির চেন্নাইয়ের কাছে হার। এই পরিস্থিতিতে এই ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করলেন বিরাটরা। প্রথমে ব্যাটিংয়ে বিরাট এবং ম্যাক্সওয়েলের দুরন্ত অর্ধশতরান ও পরে হর্ষল-চাহালের দুরন্ত বোলিংয়ের কাছে হার মানতে বাধ্য হল মুম্বই ইন্ডিয়ান্স।

[আরও পড়ুন: নগেন্দ্রপ্রসাদের নামে শুরু হোক লিগ, দাবি সবুজ-মেরুনের অর্থসচিব দেবাশিস দত্তের]

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। শুরুতেই দেবদূতকে ফিরিয়ে দেন জসপ্রীত বুমরাহ। কিন্তু এরপর অধিনায়ক বিরাট কোহলি এবং তিন নম্বরে নামা শ্রীকার ভরত দলের হাল ধরেন। দু’জনে মিলে দ্বিতীয় উইকেটে ৬৮ রান যোগ করেন। এরপর ম্যাক্সওয়েলের জুটি বেঁধে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন বিরাট। শেষপর্যন্ত ৫১ রান করে মিলনের বলে আউট হন তিনি। যদিও ততক্ষণে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার পূর্ণ করার অনন্য নজিরও গড়ে ফেলেছিলেন। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি। অন্যদিকে, ৩৭ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। আর এর ফলে নির্ধারিত ২০ ওভারে আরসিবির রান দাঁড়ায় ৬ উইকেটে ১৬৫।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার শুরুটা ভালই করেছিলেন। রোহিত এবং কুইন্টন দ্রুত গতিতেই রান তুলছিলেন। কিন্তু প্রথম উইকেটে ৫৭ রান যোগ করার পরই চাহালের বলে আউট হন কুইন্টন (২৪)। এর কিছু পরে ম্যাক্সওয়েলের বলে আউট হয়ে ফিরে যান রোহিতও (৪৩)। তখন মুম্বইয়ের রান ২ উইকেটে ৭৯। আর এই রান থেকেই গোটা দল ১১১ রানে অলআউট হয়ে যায়। সৌজন্য হর্ষল এবং চাহালের দুরন্ত বোলিং। হর্ষল হ্যাটট্রিক-সহ চারটি এবং চাহাল তিনটি উইকেট পান। এছাড়া ম্যাক্সওয়েলের ঝুলিতে যায় দুটি উইকেট।এর মধ্যে ১৭ তম ওভারে হ্যাটট্রিক করেন হর্ষল প্যাটেল। পরপর আউট করেন হার্দিক পাণ্ডিয়া, কায়রন পোলার্ড এবং রাহুল চাহারকে। আর এরপর আর ম্যাচে ফিরতেই পারেনি মুম্বই। শেষপর্যন্ত ১৮.১ ওভারেই শেষ হয়ে যায় রোহিতদের ইনিংস।

 

[আরও পড়ুন: ‘ডার্বির আবেগ জানি, তবে টেবিলে উপরে ওঠাই লক্ষ্য’, অকপট লাল-হলুদের নতুন গোলকিপিং কোচ]

Advertisement
Next