Advertisement

IPL 2021: বিরাটের পর কে হবেন আরসিবির অধিনায়ক? মুখ খুললেন ডেল স্টেইন

03:24 PM Oct 01, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্ব শেষ হলেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি (Virat Kohli)। ইতিমধ্যেই তা জানিয়েও দিয়েছেন তিনি। বিরাট কোহলির পরে আরসিবি-র (RCB) নেতৃত্ব কার হাতে উঠবে? এরপরই তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন আরসিবির প্রাক্তন তারকা পেসার ডেল স্টেইন। জানিয়ে দিলেন আরসিবির অধিনায়ক হওয়ার সম্ভাবনা কার রয়েছে?

Advertisement

স্টেইনের মতে, কোহলির উত্তরসূরি হওয়ার বিষয়ে ফেভারিট কেএল রাহুল। গত রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আরসিবির দ্বৈরথে নামার আগে ডেল স্টেইন একটি ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যমকে বলেছেন, দীর্ঘমেয়াদি ভিত্তিতে নেতৃত্ব দেওয়ার জন্য কাউকে প্রয়োজন হলে আরসিবির উচিত কেএল রাহুলকে দলে নিয়ে আসা। “আরসিবি যদি দীর্ঘমেয়াদি স্তরে নেতৃত্বের পরিকল্পনা করে, তাহলে নিজের দেশের কাউকে বাছতেই পারে। প্রাক্তন ব্যাঙ্গালোর তারকা কেএল রাহুলকে ওঁরা নিয়ে আসতে পারে। আমার বারবার মনে হচ্ছে রাহুল ফের একবার পুরনো ফ্র্যাঞ্চাইজিতে ফিরতে পারে।”

[আরও পড়ুন: IPL 2021: চেন্নাই ম্যাচে হারের দিনই চোট পেলেন আন্দ্রে রাসেল, দিল্লি ম্যাচের আগে চিন্তায় নাইট শিবির]

আরসিবি থেকে পাঞ্জাবে যোগ দেওয়ার পরে রাহুলই টানা নেতৃত্ব দিয়ে চলেছেন প্রীতি জিন্টার দলকে। ২০১৮-য় আরটিএম কার্ড ব্যবহার করে কেএল রাহুলকে নিলামে দলে রাখতে সচেষ্ট হয়নি আরসিবি। ১১ কোটি টাকায় রাহুল যোগ দেন পাঞ্জাবে। যদিও কোহলির উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন স্টেইনের স্বদেশীয় এবি ডিভিলিয়ার্সও। তবে স্টেইন চাইছেন রাহুলের নেতৃত্বেই খেলুন আরসিবিতে।

প্রোটিয়া পেসারের বক্তব্য, “এবি ডিভিলিয়ার্স মোটেই সঠিক বাছাই হবে না। ও দুর্ধর্ষ ক্রিকেটার হতে পারে। তবে এখন ও কেরিয়ারের সায়াহ্নে পৌঁছে গিয়েছে। তবে এবি-ও কিন্তু ভাল লিডার।” এর আগে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই কোহলি ঘোষণা করে দিয়েছিলেন, আগামী বছর থেকে তিনি আর ব্যাঙ্গালোরের অধিনায়ক থাকবেন না। একজন খেলোয়াড় হিসেবেই আরসিবিতে থাকতে চান।

[আরও পড়ুন: IPL 2021: হর্ষলের দুরন্ত হ্যাটট্রিক, বিরাটের আরসিবির কাছে লজ্জার হার রোহিতদের]

Advertisement
Next