Advertisement

IPL 2021: দিল্লির বিরুদ্ধে ম্যাচে রাসেলকে নিয়ে অনিশ্চয়তা, কেকেআরের প্রথম একাদশে শাকিব?

12:04 PM Sep 28, 2021 |

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আন্দ্রে রাসেল কি আজ দুপুরে ঋষভ পন্থের মহাশক্তিধর দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে চোট সারিয়ে নামছেন? তা ম্যাচের আগে নিশ্চিত করে পুরোপুরি বলা যাচ্ছে না। বরং রাসেলকে ঘিরে অনিশ্চয়তার কালো মেঘ ভাল রকম থেকে যাচ্ছে। সেক্ষেত্রে শারজার মাঠে যদি রাসেলের পরিবর্তে মঙ্গলবার বাংলাদেশ অলরাউন্ডার শাকিব-আল-হাসানকে খেলিয়ে দেয় কেকেআর (Kolkata Knight Riders), অবাক হওয়ার হবে না।

Advertisement

পুরো ঘটনাটা কী? গত রবিবার মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় চোট পান রাসেল। চোট এতটাই গুরুতর ছিল যে, ক্যারিবিয়ান অলরাউন্ডারের পক্ষে শেষে বল করা আর সম্ভব হয়নি। ডেথে প্রসিদ্ধ কৃষ্ণকে দিয়ে বল করাতে হয় কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানকে। এবং চেন্নাই ইনিংসের উনিশতম ওভারে প্রসিদ্ধকে বেধড়ক মেরে খেলা পুরো ঘুরিয়ে দেন সিএসকের রবীন্দ্র জাদেজা। শেষ ওভারে সুনীল নারিন দুর্ধর্ষ বোলিং করে শেষ চেষ্টা করলেও তাতে আর লাভ হয়নি। নাটকীয় ভাবে ধোনির চেন্নাই ম্যাচটা জিতে নেয়।

চেন্নাই ম্যাচ শেষে কেকেআর অধিনায়ক মর্গ্যান সোনালি-বেগুনি সমর্থকদের আশ্বস্ত করে বলে গিয়েছিলেন যে, রাসেলের চোট গুরুতর কিছু নয়। আশা করা হচ্ছে, তিনি হয়তো দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামবেন। কিন্তু সোমবার সন্ধে পর্যন্ত যা খবর, নিশ্চিত করে বলার জায়গা নেই রাসেল নামছেনই। তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। হ্যামস্ট্রিংয়ে চোট পেলে কয়েকটা দিন লাগে পুরোপুরি সেরে উঠতে। আমিরশাহী থেকে নাইট সংসারের কেউ কেউ বললেন যে, রাসেল সিএসকে ম্যাচ শেষে নিজেই হেঁটে মাঠ ছেড়েছেন। তাঁর শারীরিক শক্তিও অন্যান্য ক্রিকেটারের চেয়ে অনেক বেশি। কিন্তু তার পরেও তিনি খেলবেন কি না, বা তাঁকে খেলানো হবে কি না-কিছুই এখনও ঠিক নয়।

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইনজামাম-উল-হক]

আসলে কেকেআর নাকি ভয় পাচ্ছে যে, এমনিতেই মঙ্গলবার শারজায় দুপুরে ম্যাচ। সেই অসহ্য গরমে রাসেলকে খেলিয়ে যদি কোনও গড়বড় হয়, কোনও ভাবে যদি আইপিএলের বাকি ম্যাচগুলো থেকে তিনি বাইরে চলে যান, সেটা বিশাল ধাক্কা হবে। অনেকের মনে হচ্ছে, তার চেয়ে একটা ম্যাচ ক্যারিবিয়ান অলরাউন্ডারকে বিশ্রাম দেওয়া ভাল। কারণ- আইপিএলের দ্বিতীয় পর্বের শুরুটা ভাল হলেও চেন্নাই ম্যাচ হেরে যাওয়ায় বাকি থাকা চারটে ম্যাচের প্রায় প্রতিটাতেই জিততে হবে কেকেআরকে। ফিট রাসেলকে লাগবে তখন। যে কারণে নাকি শাকিব-আল-হাসানকে তৈরি রাখা হচ্ছে। শাকিব এখনও পর্যন্ত আমিরশাহি আইপিএলে নামেননি। কিন্তু মঙ্গলবার রাসেল একান্ত না পারলে তাঁকে খেলানো হতে পারে। তা ছাড়া শারজার মন্থর উইকেটে সাকিবের বোলিং কার্যকরও হবে। দেখা যাক। আর তো কয়েক ঘণ্টার অপেক্ষা।

এদিকে অপর ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামছে রোহিতের মুম্বই। হারের হ্যাটট্রিক। দলের সেরা ব্যাটসম্যানরা নিষ্প্রভ। মুম্বই ইন্ডিয়ান্সের সময়টা খুবই খারাপ যাচ্ছে। স্থগিত হওয়া আইপিএল শুরু হওয়ার পর থেকে একের পর এক ব্যর্থতা স্বাদ পাচ্ছে পাঁচবারের আইপিএলজয়ী দল। মুম্বইয়ের প্লে অফে যাওয়ার রাস্তা আস্তে আস্তে দুর্গমই হয়ে উঠছে। তাই পাঞ্জাব ম্যাচের আগে মুম্বইয়ের লক্ষ্য একটাই–ঘুরে দাঁড়ানো। রোহিত বনাম রাহুলের লড়াইয়ে কোন মহাতারকা শেষ হাসি হাসবেন এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: জীবনসঙ্গী হিসেবে কেমন মেয়ে পছন্দ? জানিয়ে দিলেন টোকিও অলিম্পকে সোনাজয়ী নীরজ চোপড়া]

Advertisement
Next