Advertisement

RR vs RCB: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, মুম্বইয়ের পর রাজস্থান বধ ম্যাক্সওয়েলদের

11:33 PM Sep 29, 2021 |

রাজস্থান রয়্যালস: ২০ ওভারে ১৪৯/৯ (লুইস ৫৮, জয়সওয়াল ৩১, হর্ষল প্যাটেল ৩/৩৪, চাহাল ২/১৮)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৭.১ ওভারে ১৫৩/৩ (ম্যাক্সওয়েল ৫০*, ভারত ৪৪, মুস্তাফিজুর ২/২০)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সাত উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের (Mumbai Indians) পর রাজস্থান । রোহিত শর্মাদের বড় ব্যবধানে হারানোর পর এবার স্টিভ স্মিথ-সঞ্জু স্যামসনদের বিরুদ্ধেও জয় পেল বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি। রাজস্থানের (Rajasthan Royals) দেওয়া ১৫০ রানের লক্ষ্যমাত্রা ১৭ বল বাকি থাকতে তিন উইকেট হারিয়েই তুলে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সেই সঙ্গে প্লে-অফের দৌড়েও ভালভাবেই চলে এল বিরাটের দল।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু রাজস্থানের দুই ওপেনার এভিন লুইস এবং যশস্বী জয়সওয়াল দুরন্ত মেজাজে ব্যাটিং করতে থাকেন। মাত্র ৮ ওভারেই ৭০ রানের গণ্ডি পেরিয়ে যায় রাজস্থান। লুইস এবং জয়সওয়ালের বিধ্বংসী জুটি শেষপর্যন্ত ভাঙেন ড্যান ক্রিশ্চিয়ান। ৩১ রানে ফেরান ভারতীয় তরুণকে। এরপর রাজস্থানের ১০০ রানের মাথায় গার্টন আউট করেন লুইসকে। ততক্ষণে অবশ্য পরবর্তী ব্যাটসম্যানদের জন্য স্টেজ অনেকটাই তৈরি করে ফেলেছিলেন লুইস। মাত্র ৩৭ বলে ৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। সেসময় অনেকেই আশা রেখেছিলেন স্কোরবোর্ডে বড় রান তুলে ফেলবে রাজস্থান।

[আরও পড়ুন: বিরাটদের দায়িত্ব নিতে চান না কুম্বলে! বিদেশি কোচের দিকেই ঝুঁকে ভারতীয় বোর্ড]

কিন্তু এরপরই ম্যাচে ফেরে বিরাটের দল। গত ম্যাচের নায়ক হর্ষল প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালের দুরন্ত বোলিংয়ের সামনে এরপর সাত উইকেট হারিয়ে আর কেবল ৪৯ রানই যোগ করতে সক্ষম হন সঞ্জু স্যামসনরা। হর্ষলের ঝুলিতে এদিনও এল তিন উইকেট। অন্যদিকে, যুজবেন্দ্র পান দুটি। এছাড়া শাহবাজ আহমেদও দুই উইকেট পেয়েছেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানই করতে সক্ষম হয় রাজস্থান।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার দেবদূত এবং বিরাটের ব্যাটে ব্যাঙ্গালোরের শুরুটাও ভালই হয়েছিল। দু’জনে মিলে ওপেনিং জুটিতে ৪৮ রান যোগ করেন। এরপর দশ রানের ব্যবধানে অবশ্য দেবদূত (২২) এবং অধিনায়ক কোহলির (২৫) উইকেট হারায় আরসিবি। কিন্তু পরবর্তীতে শ্রীকার ভারত এবং গ্লেন ম্যাক্সওয়েল জুটি বেঁধে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। শেষদিকে, ভারত ৪৪ রান করে আউট হয়ে গেলেও অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল। গত ম্যাচেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। আর এদিন করলেন ৩০ বলে ঝোড়ো ৫০ রান। ৬টি চার এবং ১টি ছয় মারেন অজি ক্রিকেটারটি। আর এর ফলে ১৭ বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় আরসিবি।

এই ম্যাচ জয়ের ফলে ১১ ম্যাচ খেলে বিরাট কোহলিদের পয়েন্ট দাঁড়াল ১৪। ফলে আর একটি ম্যাচ জিতলেই প্লে-অফ পাকা হয়ে যাবে ব্যাঙ্গালোরের। অন্যদিকে, ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের লড়াই থেকে অনেকটাই দূরে চলে গেল রাজস্থান রয়্যালস।

[আরও পড়ুন: আসন্ন টি-২০ বিশ্বকাপেই অধিনায়ক হওয়া উচিত রোহিতের, মত গাভাসকরের]

Advertisement
Next