Advertisement

ভারতীয় দলে শাস্ত্রীর উত্তরসূরি দ্রাবিড়ই! প্রাক্তন নির্বাচক প্রধানের মন্তব্য ঘিরে জল্পনা

06:31 PM Sep 30, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবি শাস্ত্রীর (Ravi Shastri) জায়গায় ভারতীয় দলের হেড কোচ কে হবেন? কোহলির (Virat Kohli) অধিনায়কত্বের পাশাপাশি এই প্রশ্নই এখন ভারতীয় ক্রিকেটের অন্যতম হট টপিক। রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে (Anil Kumble) না ভিভিএস লক্ষ্ণণ, নাকি কোনও বিদেশি কোচ? কে বসবেন শাস্ত্রীর চেয়ারে? এই আলোচনার মধ্যেই মুখ খুললেন জাতীয় দলের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ। কে হতে পারেন টিম ইন্ডিয়ার হেডস্যার? এক সাক্ষাৎকারে সেকথাই জানালেন তিনি।

Advertisement

টি-২০ ওয়ার্ল্ড কাপের পরই জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রবি শাস্ত্রী। সরবেন অন্যান্য কোচিং স্টাফরাও। দৌড়ে অনেকের নাম থাকলেও এগিয়ে ছিলেন অনিল কুম্বলে। কিন্তু সূত্রের খবর, কুম্বলে নিজে এই পদে আসতে চাইছেন না। এমনকী বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়া আর কোনও আধিকারিকও কুম্বলেকে ওই পদে চাইছেন না। সেক্ষেত্রে আইপিএলে পাঞ্জাব কিংসের কোচ হিসেবে তাঁর সাফল্যের খতিয়ানের কথা তুলে ধরছেন তাঁরা।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে ইনজুরি টাইমে অনবদ্য গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নায়ক রোনাল্ডো]

আর এই সমস্ত কিছু বিচার করেই এই প্রসঙ্গে মুখ খুলেছেন এমএসকে প্রসাদ। জাতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেন, “রবিভাইয়ের পর যে রাহুল দ্রাবিড় কোচ হবে এবং ধোনিকে মেন্টর করা হবে, এটা আমি অনেক আগেই বলেছিলাম। তখন আমার কথা কেউ বিশ্বাস করেনি। আইপিএল-এ ধারাভাষ্যের সময়েও সে কথা বলেছিলাম। রাহুল যে রকম পড়াশুনা করে খেলাটা নিয়ে, তাতে ও ভারতীয় দলের কোচ হলে প্রত্যেকেই লাভবান হবে।”

প্রসাদ আরও বলেছেন, “রাহুল কোচ হলে এবং ধোনি মেন্টর হিসেবে থেকে গেলে ভারতীয় দলের প্রচুর লাভ হবে। দু’জনেই ঠান্ডা মাথার এবং তার মধ্যে একজন প্রচুর পড়াশোনা করে এবং কঠোর পরিশ্রমী। ভারত এ দলের কোচ থাকাকালীন রাহুল অনেক ক্রিকেটারকে কাছ থেকে দেখেছে। সব দিক থেকেই লাভ হবে ভারতীয় দলের।”

[আরও পড়ুন: কোহলির বিরুদ্ধে নালিশ করেছেন রাহানে-পূজারারা! গুঞ্জনের মধ্যেই মুখ খুলল BCCI]

Advertisement
Next