Advertisement

IPL 2021: প্রীতির পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল বিরাটের আরসিবি

07:32 PM Oct 03, 2021 |

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০ ওভারে ১৬৪/৭ (পাড়িক্কল ৪০, ম্যাক্সওয়েল ৫৭, শামি ৩/৩৯, হেনরিকস ৩/১২)
পাঞ্জাব কিংস: ২০ ওভারে ১৫৮/৬ (মায়াঙ্ক ৫৭, রাহুল ৩৯, চাহাল ৩/২৯)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানটান ম্যাচ। আর সেই ম্যাচে পাঞ্জাব কিংসকে হারিয়ে প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে ফেলল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ১৬৪ রান তোলে আরসিবি। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোরের বোলারদের দুরন্ত বোলিংয়ের সৌজন্য ১৫৮ রানে থেমে গেল পাঞ্জাবের ইনিংস। আর এই ম্যাচ হারায় তাঁদের প্লে-অফের আশাও শেষ হয়ে গেল।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। শুরুটাও ভালই করেছিলেন কোহলি এবং দেবদূত জুটি। এরপর কোহলি ২৫ রান করে আউট হয়ে যান। তাঁকে আউট করেন মোজেস হেনরিকস। পরের বলেই স্বদেশীয় ড্যান ক্রিশ্চিয়ানকেও আউট করেন হেনরিকস। এরপর অবশ্য আরসিবি ইনিংস জুড়ে পুরোটাই ছিল ম্যাক্সওয়েল শো। প্রথমে পাড়িক্কলকে সঙ্গে নিয়ে পরে এবি ডি’ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে দলকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন ম্যাক্সওয়েল। মাত্র ৩৩ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ১৮ বলে ২৩ রান করেন ডি’ভিলিয়ার্স। শেষপর্যন্ত ২০ ওভারে আরসিবির রান দাঁড়ায় সাত উইকেটে ১৬৪ রান। মহম্মদ শামি এবং হেনরিকস তিনটি করে উইকেট পান।

[আরও পড়ুন: বিশ্বকাপে আদৌ বল করবেন? খারাপ ফর্ম নিয়ে চিন্তার মধ্যেই মুখ খুললেন হার্দিক]

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের শুরুটাও ভালই হয়। ওপেনিং জুটিতে ৯১ রান যোগ করেন কেএল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। রাহুল ৩৯ রান করে আউট হলেও দুরন্ত অর্ধ-শতরান করেন মায়াঙ্ক। তবে নিকোলাস পুরান এবং সরফরাজ খানের মতো ব্যাটসম্যানরা রান করতে ব্যর্থ হন। মারক্রাম, শাহরুখ খানরা শেষ চেষ্টা করলেও আরসিবি বোলারদের ডেথ ওভারে দুরন্ত বোলিংয়ের সৌজন্য নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রানেই থেমে যায় পাঞ্জাবের ইনিংস। ব্যাঙ্গালোরের হয়ে দুরন্ত বোলিং যুজবেন্দ্র চাহালের। তিন উইকেট পেয়েছেন তিনি।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে ফেললেন বিরাট কোহলিরা। অন্যদিকে, ১৩ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়ায় প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেলে প্রীতির পাঞ্জাব।

 

[আরও পড়ুন: সৌরভ বা কোহলি নন, সাদা বলে ভারতের সেরা অধিনায়ক ধোনিই, বলছেন রবি শাস্ত্রী]

Advertisement
Next