Advertisement

SRH vs KKR: দুরন্ত বোলিং বরুণদের, হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে রইল নাইটরা

11:05 PM Oct 03, 2021 |

সানরাইজার্স হায়দরাবাদ: ২০ ওভারে ১১৫/৮ (উইলিয়ামসন ২৬, আবদুল সামাদ ২৫, টিম সাউদি ২/২৬, বরুণ ২/২৬)
কলকাতা নাইট রাইডার্স: ১৯.৪ ওভারে ১১৯/৪ (গিল ৫৭, রানা ২৫, হোল্ডার ২/৩২)
কলকাতা নাইট রাইডার্স ছয় উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষপর্বে পৌঁছে গিয়েছে এবারের আইপিএলের লড়াই। চেন্নাই, দিল্লির পর রবিবার প্লে-অফে জায়গা পাকা করে ফেলেছে বিরাট কোহলির ব্যাঙ্গালোরও। চতুর্থ দল কে হবে? লড়াই মূলত কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের মধ্যে। কারণ আরসিবির কাছে হেরে ইতিমধ্যে সমীকরণ থেকে বাদ পড়ে গিয়েছে পাঞ্জাব কিংস। এই পরিস্থিতিতে হায়দরাবাদকে ছয় উইকেটে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে অ্যাডভান্টেজ পজিশনে পৌঁছে গেল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।

রবিবারের দিনটা মোটেও ভাল যায়নি কেকেআরের অন্যতম মালিক শাহরুখ খানের। মাদক যোগের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন তাঁর ছেলে আরিয়ান খান। মুম্বইয়ের বিলাসবহুল ক্রুজে রেভ পার্টি থেকে আটক করা হয় তাঁকে। একটানা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় আরিয়ানকে। সোমবার পর্যন্ত নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হেফাজতে থাকতে হবে তাঁকে। এই পরিস্থিতিতে রাতে মাঠে নেমেছিল শাহরুখের দল কলকাতা নাইট রাইডার্স। আর সেখানেই বলা যায়, কিং খানের মুখে কিছুটা হাসি ফোটাল তাঁর দল। প্রথমে দুরন্ত বোলিংয়ের সৌজন্য ১১৫ রানেই হায়দরাবাদের ইনিংস থামিয়ে দিয়েছিলেন নাইট বোলাররা। আর তারপর শুভমন গিল-নীতীশ রানাদের ব্যাটে ভর করে সহজেই দু’পয়েন্ট তুলে নিল মর্গ্যান বাহিনী।

[আরও পড়ুন: অতিরিক্ত সময়ে এডু বেদিয়ার গোল, মহামেডানকে হারিয়ে ডুরান্ড চ্যাম্পিয়ন এফসি গোয়া]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক। কিন্তু শুরুতেই দুই ওপেনার ঋদ্ধিমান (০) এবং জেসন রয়কে (১০) আউট করে উইলিয়ামসনের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন নাইট বোলাররা। অধিনায়ক নিজেও বেশিক্ষণ ক্রিজে ছিলেন না। এই ম্যাচে সুযোগ পাওয়া বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান দুরন্ত রান আউট করেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ রানও হায়দরাবাদ অধিনায়কই করেন। এরপর আর তেমন কোনও ব্যাটসম্যান দাগ কাটতে পারেননি। উল্টে গোটা ইনিংসে বরুণ, শিবমরাই দাপটের সঙ্গে বোলিং করেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১১৫ রানই তোলে হায়দরাবাদ। বরুণ, টিম সাউদি, শিবম মাভি দুটি করে উইকেট পান। একটি উইকেট পান শাকিব।

জবাবে ব্যাট করতে নেমে অল্প রানেই ফিরে যান ভেঙ্কটেশ আইয়ার এবং রাহুল ত্রিপাঠি। কিন্তু শুভমন গিল এবং নীতীশ রানা কেকেআরের ইনিংসের হাল ধরেন। এদিন দুরন্ত অর্ধ-শতরান করেন শুভমন। তবে ইনিংসের শেষ দিকে ৫১ বলে ৫৭ রান করে আউট হন তিনি। পরবর্তীতে আউট হন নীতীশও (২৫)। তবে শেষপর্যন্ত ক্রিজে থেকে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন দীনেশ কার্তিক (১৮*) এবং অধিনায়ক মর্গ্যান (২*)। দুই বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে মূল্যবান দু’পয়েন্ট অর্জন করে কেকেআর।
এই ম্যাচ জেতায় ১৩ ম্যাচে ১২ পয়েন্টে পৌঁছে গেল নাইটরা। হাতে আর একটি ম্যাচ। প্লে-অফে যেতে হলে সেই ম্যাচও জিততে হবে শাহরুখের দলকে। কারণ ১২ ম্যাচে দশ পয়েন্ট নিয়ে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে রাজস্থান রয়্যালস এবং রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।

[আরও পড়ুন: সৌরভ বা কোহলি নন, সাদা বলে ভারতের সেরা অধিনায়ক ধোনিই, বলছেন রবি শাস্ত্রী]

Advertisement
Next