Advertisement

টি-২০ বিশ্বকাপে নামার আগেই দুই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ বিরাটদের

11:18 AM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় শেষের পথে আইপিএল (IPL 2021)। আর আইপিএলের লড়াই শেষ হলেই বেজে যাবে টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) আসর। ২৪ অক্টোবর মাঠে নামবে ভারত। প্রতিপক্ষ চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। তবে তার আগেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা (Virat Kohli)। একটি ইংল্যান্ড (England) এবং একটি অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে।

Advertisement

বুধবারই প্রকাশিত হয়েছে বিভিন্ন দেশের প্রস্তুতি ম্যাচের সূচি। তাতে দেখা যাচ্ছে, ১৮ অক্টোবর ইওন মর্গ্যানের ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে খেলতে নামবেন বিরাটরা। এরপর ২০ অক্টোবর অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এদিকে, ১৫ অক্টোবর শেষ হচ্ছে আইপিএল। অর্থাৎ মাঝে মাত্র তিনদিনের বিরতি। তারপরই টি-২০ ওয়ার্ল্ড কাপের যুদ্ধে নেমে পড়তে হবে ভারতীয় দলকে।

[আরও পড়ুন: ব্রিটেনের কোয়ারেন্টাইন নিয়মের পালটা পদক্ষেপ! কমনওয়েলথ গেমস হকি থেকে নাম তুলল ভারত]

এদিকে, এর মধ্যেই আবার টিম ম্যানেজমেন্টের চিন্তা বাড়াল দলের ‘রহস্য স্পিনার’ বরুণ চক্রবর্তীর চোট। জানা গিয়েছে, চলতি আইপিএলে কেকেআরের হয়ে হাঁটুর চোট নিয়ে খেলছেন তিনি। এমনকী ইঞ্জেকশন নিয়েই মাঠে নামছেন। সেসময় ব্যথা বুঝতে না পারলেও পরবর্তীতে ইঞ্জেকশনের প্রভাব কমলেই তা টের পাচ্ছেন বরুণ। এমনকী ফিল্ডিংয়ের সময়ও কিছুটা খোঁড়াচ্ছেন। তবে ভারতীয় দল আপাতত চাইছে কিছুটা সময় নিয়ে বরুণের ব্যাপারে সিদ্ধান্ত নিতে। দলে পরিবর্তনের জন্য ১০ অক্টোবর পর্যন্ত সময় রয়েছে। তাঁর মধ্যেই দলের রহস্য স্পিনারকে নিয়ে সিদ্ধান্ত নিতে পারে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের আয়োজক ভারত হলেও করোনা আবহে টুর্নামেন্ট বসছে মরুশহরে। ১৭ অক্টোবর থেকে শুরু টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার। ওমান-পাপুয়া নিউ গিনির মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। অপর ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-স্কটল্যান্ড। কোয়ালিফাইং রাউন্ড শেষের পর ২৩ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। অপর ম্যাচে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ইংল্যান্ড। তার পরের দিনই মাঠে নামবেন কোহলিরা।

[আরও পড়ুন: IPl 2021: কোন অঙ্কে প্লে-অফে যেতে পারে KKR? মুম্বইয়ের সম্ভাবনা কতটা?]

Advertisement
Next