Advertisement

IPL 2021: ভুবনেশ্বর-উমরানদের দুরন্ত বোলিংয়ে হায়দরাবাদের কাছে হার বিরাটদের

11:35 PM Oct 06, 2021 |

সানরাইজার্স হায়দরাবাদ: ২০ ওভারে ১৪১/৭ (জেসন রয় ৪৪, কেন উইলিয়ামসন ৩১, হর্ষল প্যাটেল ৩/৩৩)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২০ ওভারে ১৩৭/৬ (পাড়িক্কল ৪১, ম্যাক্সওয়েল ৪০, উমরান ১/২১)
সানরাইজার্স হায়দরাবাদ ৪ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে লিগ টেবিলে তিন নম্বরে থাকা দল, অন্যদিকে লিগ টেবিলের লাস্ট বয়। কিন্তু আইপিএলের (IPL 2021) যুদ্ধে তৃতীয় স্থানে থাকা আরসিবিকেই (RCB) বুধবার হারিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। ম্যাক্সওয়েলের দুরন্ত ইনিংস কিংবা শেষদিকে এবি ডি’ভিলিয়ার্সের দুরন্ত চেষ্টাও বিরাটদের জেতাতে পারল না। বলতে গেলে কেন উইলিয়ামসনের দুরন্ত থ্রোয়ে ম্যাক্সওয়েলের আউটটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল। আর শেষপর্যন্ত হায়দরাবাদের দেওয়া ১৪২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৩৭ রানে থামল ব্যাঙ্গালোরের ইনিংস। উইলিয়ামসনরা ম্যাচ জিতলেন চার রানে। ফলে আইপিএলে ১০০ তম জয় অধরাই রইল আরসিবির।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। আর শুরুতেই অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন গার্টন। ১৩ করে ফেরেন হায়দরাবাদের ওপেনার অভিষেক শর্মা। এরপর অবশ্য দলের হাল ধরেন আরেক ওপেনার জেসন রয় এবং অধিনায়ক কেন উইলিয়ামসন। দুজনে মিলে ওই উইকেটে ৭০ রানও যোগ করে ফেলেন। শেষপর্যন্ত এই জুটি ভাঙেন হর্ষল প্যাটেল। ৩১ রানের মাথায় তাঁর বলে বোল্ড হন উইলিয়ামসন।

[আরও পড়ুন: IPl 2021: কোন অঙ্কে প্লে-অফে যেতে পারে KKR? মুম্বইয়ের সম্ভাবনা কতটা?]

এরপরই ম্যাচে ফেরে আরসিবি। শেষদিকে অবশ্য রান তোলার এই গতিও আর ধরে রাখতে পারেনি হায়দরাবাদ। উলটে বেশ কয়েকটি উইকেট হারায় তাঁরা। এর ফলে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪১ রানই তোলেন উইলিয়ামসনরা। দলের হয়ে সর্বোচ্চ রান জেসন রয়ের (৪৪)। অন্যদিকে, এদিনও নিজের চার ওভারে ৩৩ রান দিয়ে তিন উইকেট পান হর্ষল প্যাটেল। এছাড়া ড্যান ক্রিশ্চিয়ান দুটি উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই অধিনায়ক বিরাট কোহলির (৫) উইকেট হারায় আরসিবি। দ্রুত ফেরেন ক্রিশ্চিয়ানও (১)। এরপর শ্রীকার ভারতও (১২) বেশিক্ষণ ক্রিজে ছিলেন না। কিন্তু এরপরই দেবদূত পাড়িক্কলকে সঙ্গে নিয়ে পালটা লড়াই শুরু করে গ্লেন ম্যাক্সওয়েল। একদিক থেকে স্ট্রাইক রোটেট করতে থাকেন পাড়িক্কল। অন্যদিকে, দ্রুত গতিতে রান তোলায় মন দেন ম্যাক্সওয়েল। কিন্তু ২৫ বলে ৪০ রান করার পরই দুর্ভাগ্যবশত রানআউট হন অজি তারকা। তার মধ্যেই অবশ্য ম্যাক্সওয়েল ৩টি চার এবং ২টি ছয়ও মারেন। কিন্তু উইলিয়ামসনের দুরন্ত থ্রোয়ে আউট হন তিনি। পাড়িক্কলও ৪১ রান করলেও খুবই মন্থর ইনিংস খেলেন। শেষদিকে, শাহবাজ নাদিম এবং এবি ডি’ভিলিয়ার্স চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৭ রানেই থেমে যায় আরসিবির ইনিংস।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে নামার আগেই দুই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ বিরাটদের]

এই ম্যাচ হারায় ১৩ ম্যাচে আরসিবির পয়েন্ট রইল ১৬ পয়েন্টেই। দু’নম্বরে থাকা ধোনির চেন্নাইয়ের সমসংখ্যক ম্যাচে পয়েন্ট ১৮। নেট রানরেটেও অনেকটাই এগিয়ে সুপারকিংস। এখন এই পরিস্থিতিতে বিরাটরা তাঁদের শেষম্যাচে লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লিকে বড় ব্যবধানে হারালে এবং চেন্নাই নিজেদের শেষম্যাচ বড় ব্যবধানে হারলে তালিকায় দু’নম্বরে চলে আসার সুযোগ পাবে আরসিবি।

Advertisement
Next