Advertisement

CSK vs PBKS: কেএল রাহুলের দুরন্ত ব্যাটিংয়ে ধোনির চেন্নাইকে হারাল প্রীতির পাঞ্জাব

07:44 PM Oct 07, 2021 |

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৩৪/৬ (ফাফ দু’প্লেসিস ৭৬, জর্ডন ২/২০)
পাঞ্জাব কিংস: ১৩ ওভারে ১৩৯/৪ (কেএল রাহুল ৯৮*, শার্দূল ৩/২৮)
পাঞ্জাব কিংস ৬ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত ব্যাটিং কেএল রাহুলের। অল্পের জন্য শতরান করতে না পারলেও তাঁর অপরাজিত ৯৮ রানের সৌজন্যে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ছ’ উইকেটে হারাল প্রীতির পাঞ্জাব কিংস (Punjab Kingss)। চেন্নাইয়ের করা ১৩৫ রান তাড়া করতে নেমে সাত ওভার বাকি থাকতেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যান কেএল রাহুলরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন পাঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। শুরুটা একেবারেই ভাল করেনি সিএসকে। ১২ রানেই ফিরে যান ঋতুরাজ গায়কোয়াড। মঈন আলি, রবিন উত্থাপ্পা, অম্বাতি রায়াডুরা পরপর আউট হন। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও ব্যাট ব্যর্থ হন।  ১৫ বলে মাত্র ১২ রান করে ফেরেন সিএসকে অধিনায়ক। একসময়ে মাত্র ৬১ রানে পাঁচ উইকেট চলে যায় চেন্নাইয়ের। কিন্তু এখান থেকেই পালটা লড়াই শুরু করেন ফাফ দু’প্লেসিস এবং রবীন্দ্র জাদেজা। মূলত দু’প্লেসিসের ৫৫ বলে ৭৬ রানের ইনিংসে ভর করেই ভদ্রস্থ স্কোর করে চেন্নাই। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারের শেষে হলুদ জার্সিধারীরা করে ৬ উইকেটে ১৩৪ রান।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের পরই ভারতীয় দলের দায়িত্ব ছাড়ছি’, শাস্ত্রীর পর ঘোষণা আরও এক কোচের]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত মেজাজে ব্যাটিং করেন কেএল রাহুল। উলটোদিক থেকে মায়াঙ্ক (১২), সরফরাজ (০), শাহরুখ খান (৮) এবং মারক্রাম (১৩) আউট হয়ে গেলেও একাই দলের রান এগিয়ে নিয়ে যান রাহুল। অপরাজিত অবস্থায় শেষপর্যন্ত ক্রিজে থেকে যান তিনি। চেন্নাইয়ের কোনও বোলারকেই রেয়াত করেননি তিনি। ৪২ বলে ৯৮ রানের ইনিংসে মারেন সাতটি চার এবং ৮টি ছয়। চেন্নাইয়ের বোলারদের মধ্যে শার্দূল তিন উইকেট নিলেও তা যথেষ্ট ছিল না। 

এই ম্যাচ হারলেও লিগ টেবিলে দু’নম্বরেই রইল চেন্নাই সুপার কিংস। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট  ধোনিদের। তবে সিএসকে বড় ব্যবধানে হারায় শেষ ম্যাচে কোহলির আরসিবি শীর্ষস্থানে থাকা দিল্লিকে হারালেই দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ পেয়ে যাবে। তবে সেক্ষেত্রে বিচার করা হবে নেট রানরেট। 

[আরও পড়ুন: সাফ কাপে শ্রীলঙ্কার সঙ্গেও ড্র, বাংলাদেশ ম্যাচের পরে ফের পয়েন্ট নষ্ট ভারতের]

Advertisement
Next