Advertisement

‘বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই মিলবে ব্ল্যাঙ্ক চেক’, জানালেন পাক বোর্ডের প্রধান রামিজ রাজা

11:18 AM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চরম দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট (Pakistan Cricket)। খেলার মানের দিক থেকে নয়, বরং আর্থিক দিক থেকে। পাক ক্রিকেটের হাল এতটাই খারাপ যে, আইসিসি যদি সাহায্য করা বন্ধ করে দেয়, তাহলে পাক ক্রিকেট বোর্ড (PCB) দেউলিয়া হয়ে যেতে পারে। এই অবস্থায় পাক ক্রিকেট সমর্থকরা তাকিয়ে রয়েছে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের দিকে। পাক বোর্ডের আশা, বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে তাহলে স্পনসরদের টাকায় আর্থিক দুর্দশা ঘুচবে পিসিবির।

Advertisement

আগামী ২৪ অক্টোবর টি-২০ বিশ্বকাপে (ICC T-20 World Cup) পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। আপাতত সেই ম্যাচকেই পাখির চোখ করছে পাক ক্রিকেট বোর্ড। পিসিবির চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja) বলছেন, “আমাকে এক নামী স্পনসর জানিয়েছেন, পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পাক বোর্ডের জন্য ব্ল্যাঙ্ক চেক অপেক্ষা করে আছে।” পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান দাবি করেছেন, তিনি পাক ক্রিকেটকে আর্থিকভাবে শক্তিশালী করতে চান। আর সেজন্য বিশ্বকাপে ভারতকে হারানোটা জরুরি।

[আরও পড়ুন: রাহুল-প্রিয়াঙ্কার লখিমপুর সফর নিয়ে এবার কংগ্রেসকে ‘সতর্ক’ করলেন প্রশান্ত কিশোর]

পিসিবি চেয়ারম্যান এদিন স্বীকার করে নিয়েছেন, এই সময় আর্থিকভাবে রীতিমতো চাপের মুখে পাক ক্রিকেট বোর্ড। কারণ পিসিবির ৫০ শতাংশ টাকা আসে আইসিসি থেকে। আবার আইসিসির (ICC) ৯০ শতাংশ টাকাই যায় ভারত থেকে। ভারত যদি আইসিসিকে টাকা দেওয়া বন্ধ করে দেয়, তাহলে পাকিস্তানের ক্রিকেট অর্থনীতি ভেঙে পড়তে পারে। সেটাই আমাদের আশঙ্কা। রামিজ রাজার বক্তব্য, পাক ক্রিকেট আইসিসিতে কোনও টাকা দিতে পারে না। এই অবস্থা তিনি বদলাতে চান।

[আরও পড়ুন: প্রধান শিষ্য রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম]

বস্তুত, সন্ত্রাসের আতঙ্কে পাকিস্তানের মাটিতে বিশ্বের প্রথম সারির দেশগুলি কোনও সিরিজ খেলতে যায় না। এমনকী দেশের মাটিতে পিএসএলও আয়োজন করতে পারে না তাঁরা। যার জেরে ব্যাপক আর্থিক সমস্যায় পাক ক্রিকেট বোর্ড। সেই সমস্যা মেটাতে আপাতত ভারত-পাক ম্যাচের দিকে তাকিয়ে পাকিস্তান।

Advertisement
Next