Advertisement

IPL 2021: মুম্বইয়ের বড় জয় সত্ত্বেও প্লে-অফে নিশ্চিত কেকেআর, প্রতিপক্ষ বিরাটের আরসিবি

11:41 PM Oct 08, 2021 |

মুম্বই ইন্ডিয়ান্স: ২৩৫-৯ (ঈশান কিষান ৮৪, সূর্যকুমার যাদব ৮২)
সানরাইজার্স হায়দরাবাদ: ১৯৩-৯ (মণীশ পাণ্ডে ৬৯, জ্যাসন রয় ৩৪)
মুম্বই রানে ৪২ জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ম্যাচে হায়দরাবাদকে বড় ব্যাবধানে হারিয়েও আইপিএলের (IPL 2021) প্লে-অফে যেতে পারল না রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই ম্যাচে না খেলেও শেষ হাসি আসল কেকেআর। শুক্রবার হায়দরাবাদকে ৪২ রানে হারালেও কেকেআরের নেট রান রেটের ধারেকাছে যেতে পারেনি মুম্বই। যার ফলে চতুর্থ স্থানে থেকে প্লে-অফে খেলা নিশ্চিত করল নাইটরা। সোমবার কোহলির আরসিবির মুখোমুখি হবে নাইটরা।

প্লে-অফে যেতে হলে শুক্রবার হায়দরাবাদকে অন্তত ১৭১ রানে হারাতে হত নাইটদের। সেই মতো শুরুটা ভালও করে মুম্বই। আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথমে ব্যাট করে ২৩৫ রানের বিশাল স্কোর খাঁড়া করে মুম্বই। মাত্র ৩২ বলে ৮৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন ঈশান কিষাণ। ৪০ বলে ৮২ রানের চমকপ্রদ ইনিংস খেলেন সূর্যকুমার যাদবও। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ আটকে যায় ১৯৩ রানে। হায়দরাবাদের হয়ে অধিনায়ক মণীশ পাণ্ডে সর্বোচ্চ ৬৯ রান করেন।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই মিলবে ব্ল্যাঙ্ক চেক’, জানালেন পাক বোর্ডের প্রধান রামিজ রাজা]

অন্যদিকে, রোমহর্ষক ম্যাচে লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকে  (Delhi Capitals) ৭ উইকেটে হারিয়ে দিল বিরাট কোহলির আরসিবি (RCB)। এদিন দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে লিগ টেবিলের ফার্স্ট বয় দিল্লি তোলে ৫ উইকেটে ১৬৪ রান। দিল্লির হয়ে পৃথ্বী শ’ ৪৮ এবং শিখর ধাওয়ান ৪৩ রান করেন। জবাবে শ্রীকার ভরত (৭৮) এবং ম্যাক্সওয়েলের (৫১) দুর্দান্ত ইনিংসে ভর করে ম্যাচের শেষ বলে টার্গেটে পৌঁছে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। শেষ ম্যাচে ছক্কা হাঁকিয়ে কোহলিদের (Virat Kohli) ম্যাচ জেতান আরসিবির তরুণ তারকা ভারত।

[আরও পড়ুন: আইপিএলে সুযোগ করে দিতে লক্ষ টাকার ফাঁদ! প্রতারণার অভিযোগে বিদ্ধ একাধিক ক্রিকেট কর্তা]

তবে, এদিন জিতলেও লিগ টেবিলের তৃতীয় স্থানেই থেকে গেল আরসিবি। যার অর্থ আগামী সোমবার এলিমিনেটরে কলকাতা নাইট রাইডার্সের (KKR) মুখোমুখি হবে আরসিবি। সেই ম্যাচের আগে এই জয় কিছুটা বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বিরাটদের। অন্যদিকে, আগামী রবিবার প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস।

Advertisement
Next