Advertisement

শাস্ত্রীর পর বিরাটদের হেডস্যর কে? চলতি সপ্তাহেই শুরু কোচ বাছাইয়ের প্রক্রিয়া

04:32 PM Oct 12, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই বিরাট কোহলিদের কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। তাই সেই মহারণের আগেই তাঁর উত্তরসূরির সন্ধান শুরু করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এমনকী চলতি সপ্তাহের মধ্যেই নাকি সাপোর্ট স্টাফ হওয়ার শর্তাবলিও প্রকাশ করবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বোর্ড।

Advertisement

আইপিএল (IPL 2021) শেষ হলে চলতি মাসেই দুবাইয়ে বসতে চলেছে কুড়ি-বিশের বিশ্বকাপের (T20 World Cup) আসর। শেষ নভেম্বরে। এরপর ১৭ নভেম্বর থেকে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। আর সেই মাসেই রবি শাস্ত্রীর পাশাপাশি বোলিং কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবে ভরত অরুণ ও আর শ্রীধরের মেয়াদ শেষ হচ্ছে। ফলে হাতে অনেকটা সময় নিয়েই কোহলিদের হেডস্যর বাছাইয়ের কাজ শুরু করছে বিসিসিআই। বোর্ড সূত্রে জানা গিয়েছে, কীরকম সাপোর্ট স্টাফ চাইছে বোর্ড (BCCI), তা জানিয়ে চলতি সপ্তাহেই একটি বিজ্ঞাপন দেওয়া হবে। শর্তাবলির কাগজপত্র তৈরির কাজ চলছে। সব ঠিকঠাক থাকলে ১৪ নভেম্বরই প্রকাশিত হবে বিজ্ঞাপনটি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: IPL 2021: আরসিবির অধিনায়ক আর নন বিরাট, তবু ‘নেতা’ কোহলিতেই আস্থা সতীর্থদের]

বিসিসিআইয়ের এক আধিকারিক জানাচ্ছেন, বোর্ড চাইছে নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীনই নতুন কোচকে নিয়োগ করতে। যাতে দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে ভারতীয় ড্রেসিংরুমের সঙ্গে একাত্ব হয়ে যেতে পারেন তিনি। সেই কারণেই গোটা প্রক্রিয়া শুরু করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।

শাস্ত্রীর (Ravi Shastri) উত্তরসূরি হিসেবে ইতিমধ্যেই উঠে এসেছে একাধিক ভারতীয় প্রাক্তনীর নাম। প্রথম সারিতে রয়েছেন অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণ। তাঁদের সঙ্গে নাকি নিয়মিত যোগাযোগও রাখছে বোর্ড। শোনা গিয়েছিল রাহুল দ্রাবিড়ের নামও। অর্থাৎ শাস্ত্রী পরবর্তীতে ভারতীয়দের উপরই যে ভরসা রাখতে চায় বোর্ড, সে ইঙ্গিতই মিলেছে। তাছাড়া কোহলি-রোহিতদের সামলানোর অভিজ্ঞতা রয়েছে অনিল কুম্বলের। জুনিয়র টিম সামলেছেন দ্রাবিড়। এবার দেখার শেষমেশ কে শাস্ত্রীর জুতোয় পা গলান।

[আরও পড়ুন: মণ্ডপ থেকে কোভিড সতর্কতা, নানা বিভাগে ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ পেল রাজ্যের শতাধিক কমিটি]

Advertisement
Next