Advertisement

IPL 2021: ফাইনালে ওঠার লড়াইয়ে বোলারদের আগ্রাসনই আজ অস্ত্র কেকেআরের

04:05 PM Oct 13, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাবর্তন বললেও কম বলা হয়। এ যেন অকল্পনীয় প্রত্যাবর্তন! আইপিএলের (IPL 2021) আরব আমিরশাহী পর্ব শুরুর আগে কেউ ভাবেওনি যে, প্রথম পর্বের সাত ম্যাচে মাত্র দু’টোয় জেতা কেকেআর (Kolkata Knight Riders) আইপিএল প্লে অফে উঠবে। আর শুধু উঠবে না বিরাট কোহলির আরসিবির সফর শেষ করে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে। অর্থাৎ অষ্টমীর সন্ধ্যায় যে ম্যাচে নামছে ইয়ন মর্গ্যানের টিম। ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে। এবং দিল্লি যুদ্ধের আগে মর্গ্যান বলে দিলেন, এ জিনিস সম্ভবই হত না তাঁর টিমের বোলাররা দুর্ধর্ষ পারফর্ম না করলে।

Advertisement

এটা ঘটনা যে, চলতি আইপিএলে কেকেআর বোলাররা অসাধারণ বোলিং করছেন। তা সে পেসার হোক কী স্পিনার। সুনীল নারিন-বরুণ চক্রবর্তীর আট ওভার বিপক্ষ টিম প্রায় খেলতেই পারছে না। আরসিবির বিরুদ্ধে চার ওভারে মাত্র ২১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন নারিন। বিরাট কোহলি, এবি ডে’ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল-সবাই নারিনের শিকার। পেসারদের মধ্যে লকি ফার্গুসন, শিবম মাভিও দারুণ বোলিং করছেন। তার উপর শাকিব-আল-হাসান টিমের সঙ্গে জুড়ে যাওয়ায় নাইটদের শক্তি আরও বেড়েছে। শাকিবের কৃপণ বোলিং আরও কঠিন করে তুলছে বিপক্ষের কাজ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: SAFF Cup: সাফ কাপের ফাইনালে পৌঁছতে আজ জিততেই হবে সুনীলদের]

নারিনের অলরাউন্ড পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত মর্গ্যান। এখানে বলে রাখা ভাল, বল হাতে চার উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও ১৫ বলে ২৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে যান নারিন। “অসাধারণ খেলেছে নারিন আরসিবির বিরুদ্ধে। ব্যাট হাতে, বল হাতে ম্যাচের উপর বিরাট প্রভাব ফেলেছে ও। আমাদের সব বোলারই খুব ভাল বোলিং করছে। আগ্রাসী বোলিং করছে।”

মহাষ্টমীর সন্ধেয় দিল্লির বিরুদ্ধে নাইট সমর্থকদের সবচেয়ে বড় প্রশ্ন হল, আন্দ্রে রাসেল ফিট হয়ে নামতে পারবেন কি না? মর্গ্যান বলে গিয়েছেন যে, রাসেলের হ্যামস্ট্রিংয়ের চোট ভাল রকম। তবে ক্যারিবিয়ান অলরাউন্ডার প্রতিদিনই দ্রুত উন্নতি করছেন। “সময় আছে দিল্লি ম্যাচের আগে। আমরা দেখছি রাসেলকে খেলানো যায় কি না,” বলে দিয়েছেন মর্গ্যান। খবর যা, রাসেল নামতে পারেন দিল্লির বিরুদ্ধে। কিন্তু সেক্ষেত্রে প্রশ্ন হল, রাসেল খেললে বসবেন কে? শাকিব-আল-হাসানের নামটাই একমাত্র পাওয়া যাচ্ছে। কিন্তু শাকিব নিজেও দারুণ খেলছেন।

[আরও পড়ুন: ভারতীয় দলের কোচ হতে চান না, সবিনয়ে বিসিসিআইয়ের প্রস্তাব ফেরালেন দ্রাবিড়]

Advertisement
Next