Advertisement

T-20 World Cup: আসন্ন টি-২০ বিশ্বকাপে অক্ষর প্যাটেলের পরিবর্তে দলে ডাক পেলেন এই তারকা

11:16 AM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের (CSK) জার্সি গায়ে দুরন্ত পারফরম্যান্স। আর তারই স্বীকৃতি স্বরূপ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে ডাক। তিনি শার্দূল ঠাকুর (Shardul Thakur)। অক্ষর প্যাটেলের পরিবর্তে দলে জায়গা পেয়ে গেলেন এই তরুণ পেসার।

Advertisement

আগেই কুড়ি-বিশের বিশ্বকাপের (T-20 World Cup) জন্য ১৫ জনের দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে স্ট্যান্ড-বাই ক্রিকেটারের তালিকায় ছিলেন শার্দূল। তবে এবার একেবারে ১৫ জনের স্কোয়াডেই ঢুকে পড়লেন তিনি। আর উলটে অক্ষর চলে গেলেন রিজার্ভ তালিকায়। যেখানে রয়েছেন শ্রেয়স আইয়ার এবং দীপক চাহার। ভারতের ১৫ জনের দলে যে বদল আসতে পারে, সে ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। এবার তাতেই সিলমোহর পড়ল। একইসঙ্গে ব্যাক-আপ ক্রিকেটারের নাম নিয়েও চলছিল জল্পনা। শোনা যাচ্ছিল, হার্দিক পাণ্ডিয়ার ব্যাক-আপ হিসাবে দলের সঙ্গে থেকে যেতে পারেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে নয়া রূপে ধরা দেবেন কোহলি-রোহিতরা, আপনিও কিনতে পারেন নতুন জার্সি]

বুধবার বিসিসিআই (BCCI) আরও জানায়, আবেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকম্যান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, কর্ণ শর্মা, শাহবাজ আহমেদ এবং কে গৌতমরা দুবাইয়ের বায়ো-বাবলে যোগ দিয়েছেন। তাঁরাও দলের সঙ্গে প্রস্তুতিতে নেমে পড়বেন। আর কোচ রবি শাস্ত্রীর সঙ্গে প্রথমবার এই দলেরই মেন্টর হিসেবে যোগ দেবেন মহেন্দ্র সিং ধোনি।

একনজরে দেখে নেওয়া যাক ১৫ জনের ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ শামি।
স্যান্ড-বাই ক্রিকেটার: শ্রেয়র আইয়ার, দীপক চাহার ও অক্ষর প্যাটেল।

[আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছে সৌরভের বোর্ড, বিস্ফোরক ইমরান খান]

Advertisement
Next