Advertisement

IPL 2021: কলকাতার কাছে কেন হারল দিল্লি, আসল কারণ জানালেন গাভাসকর

03:35 PM Oct 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ভুল করেছেন। আর সেই কারণেই দিল্লি ক্যাপিটালসের হাত থেকে ম্যাচ বেরিয়ে গেল। অশ্বিনের শেষ ওভার বিশ্লেষণ করে এমনটাই বললেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের রান তাড়া করতে নেমে একসময়ে নিজেরাই নিজেদের অবস্থা কঠিন করে ফেলেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শেষ তিন ওভারে কলকাতার হাত থেকে ম্যাচ প্রায় ছিনিয়ে নিয়ে যাচ্ছিলেন অশ্বিনরা। শেষমেশ অবশ্য ছক্কা হাঁকিয়ে রাহুল ত্রিপাঠী কেকেআর-কে নিয়ে যান আইপিএলের ফাইনালে।  

[আরও পড়ুন: IPL 2021: আইপিএলের আচরণবিধি ভাঙায় তিরস্কৃত নাইট তারকা দীনেশ কার্তিক]

রুদ্ধশ্বাস ম্যাচের শেষে গাভাসকর বিশ্লেষণ করে বলেন, ”অশ্বিন অত্যন্ত বিচক্ষণ বোলার। কোন ব্যাটসম্যানকে ঠিক কী বল করতে হবে, কোন জায়গায় বল করতে হবে, সেটা অশ্বিন বেশ ভালই জানে। ব্যাটসম্যানের মন পড়তে দক্ষ অশ্বিন। আর সেটাই ও করছিল। অশ্বিন জানত, সুনীল নারাইন প্রায় প্রতিটি বলেই হাঁকানোর চেষ্টা করবে। সেই কারণে অফ স্টাম্পের একটু বাইরে বল দিয়েছিল অশ্বিন। আর সুনীল নারিন লং অনে ক্যাচ দিয়ে আউট হয়।”

তবে গাভাসকর মনে করেন, সব ঠিক করলেও পঞ্চম বলে এসে তালগোল পাকিয়ে ফেলেন অশ্বিন। গাভাসকর বলছেন, ”অশ্বিন মনে করেছিল রাহুল ত্রিপাঠি হয়তো উইকেট ছেড়ে এগিয়ে এসে মারতে যাবে। সেই জন্যই একটু ফ্ল্যাট বল করে ফেলেছিল অশ্বিন। ও কেমন বল করতে চলেছে, তা আগেই অনুমান করতে পেরেছিল রাহুল ত্রিপাঠি। দুরন্ত একটা শট খেলে দলকে জেতায় রাহুল ত্রিপাঠি।”

কেকেআরের সামনে এমন কিছু বড় রানের টার্গেট ছিল না। কিন্তু একটা সময় পরিস্থিতি কঠিন করে ফেলে নাইটরা। নিজেদের অবস্থা খারাপ করে ফেলার জন্য কেকেআরকেই দোষ দিচ্ছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার। গাভাসকর বলছেন, ”ম্যাচটা কেকেআর নিজেরাই কঠিন করে ফেলে। অন্তত ১০ বল আগেই ম্যাচটা সহজে জিতে নিতে পারত কেকেআর।” 

[আরও পড়ুন: শেষ ওভারে পরিত্রাতা ত্রিপাঠি, হাড্ডাহাড্ডি ম্যাচে দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে কলকাতা]

Advertisement
Next