Advertisement

বিশ্বকাপে ভারতের ষষ্ঠ বোলার বিরাট নিজে? হার্দিকের ফিটনেস নিয়েও আপডেট দিলেন রোহিত

12:12 PM Oct 21, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ভারতের ষষ্ঠ বোলিং বিকল্প কে হতে চলেছেন? হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ফিটনেস এবং ফর্ম নিয়ে চিন্তার মাঝেই অপ্রত্যাশিত একটি নাম ভেসে আসছে। তিনি হলেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। দীর্ঘদিন বাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে বোলিং করেছেন বিরাট। শুধু বোলিং করেছেন তাই নয়, রীতিমতো নজরও কেড়েছেন। স্লো মিডিয়াম পেসার বিরাট স্মিথ এবং ম্যাক্সওয়েলের সামনে ২ ওভারে মাত্র ১২ রান দিয়েছেন। পরিসংখ্যান বলছেন, বিরাট গতকাল স্টার্ক, ভুবির মতো তারকার থেকেও ভাল সুইং পেয়েছেন। আর তাতেই ষষ্ঠ বোলার হিসাবে তাঁর নাম উঠে আসছে।

Advertisement

কিন্তু প্রশ্ন হল, যাকে আসলে ভারতের ষষ্ট বোলার হিসাবে ভাবা হচ্ছিল, সেই হার্দিক পাণ্ডিয়ার কী খবর? ক্রিকেটবিশ্বে তিনি পরিচিত বিশ্বমানের প্রতিভা হিসাবে। তিনি ছন্দে থাকা মানে দিনের দিনে যে কোনও ম্যাচের ছবিই পালটে দতে পারেন। তবে সাম্প্রতিক সময়ে তিনি শুধুই চোটের সমস্যায় জর্জরিত। আইপিএলে (IPL) শুধুই ব্যাটার হার্দিকের সাক্ষী থেকেছে গোটা ক্রিকেটবিশ্ব। বোলার হার্দিককে দেখা যায়নি। আর তাতেই প্রশ্ন উঠে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে কি হার্দিক আদৌ বোলিং করবেন?

[আরও পড়ুন: পাক মহারণের আগে দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া, প্রস্তুতি ম্যাচে অজিদের হেলায় হারালেন রোহিতরা]

বুধবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। জানিয়েছেন বিশ্বকাপে (T20 World Cup) বোলিং করবেন হার্দিক। হার্দিক নিয়ে ভারতীয় ক্রিকেটের হিটম্যান বললেন, “হার্দিক আস্তে আস্তে নিজের চেনা ছন্দে ফিরছে। আমি নিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক বোলিং করার জন্য ঠিক তৈরি থাকবে। আমাদের দলেরও একটা ছ’নম্বর বোলিং অপশন দরকার। আসলে এটা খুবই গুরুত্বপূর্ণ যাতে দলের মধ্যে সঠিক ব্যালান্স থাকে।” বোলিং বিভাগের প্রশংসায় পঞ্চমুখ রোহিত আবার যোগ করেন, “আমাদের প্রতিটা বোলারই দারুণ ফর্মে আছে। সবাই দারুণ পারফর্ম করছে। তাতেও একটা ছ’নম্বর বোলিং অপশান থাকাটা খুব জরুরি।”

[আরও পড়ুন: পাক মহারণের আগে দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া, প্রস্তুতি ম্যাচে অজিদের হেলায় হারালেন রোহিতরা]

আইপিএলে নিষ্প্রভ ব্যাটিংয়ের জন্য সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে হার্দিককে। প্রায় প্রতিটা বিশেষজ্ঞের দাবি ছিল এমন ছন্নছাড়া ব্যাটিং করলে ভারতের দল থেকে বাদও পড়তে পারেন হার্দিক। তবে বুধবারের ওয়ার্ম-আপ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট হাতে দারুণ একটা ক্যামিও উপহার দিলেন হার্দিক। যিনি ছক্কা মেরে সাবলীল ভাবে ম্যাচটা ফিনিশও করলেন।

Advertisement
Next