Advertisement

বিরাটের ভারতই টি-২০ বিশ্বকাপ জয়ের দাবিদার, মত প্রাক্তন পাক অধিনায়ক ইনজামামের

05:39 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া-না। ওয়েস্ট ইন্ডিজ-না। ইংল্যান্ড-না। ভারত-হ্যাঁ। টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) জেতার অবিসংবাদী ফেভারিট ভারত এমনটাই জানালেন প্রাক্তন পাকিস্তান (Pakistan) অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)। তাও আবার বিশ্বকাপে ভারত-পাক মহারণের দিনদুয়েক আগে।

Advertisement

কে জিততে পারে টি-২০ বিশ্বকাপ? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম  বললেন, “দেখুন কোন দল জিতবে তার ভবিষ্যদ্বাণী করা খুব মুশকিল। কিন্তু তাতেও পরিষ্কার বলছি বাকি দলগুলোয় তুলনায় ভারতের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ বেশি। কারণ এই মুহূর্তে ভারতই বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর আর বিধ্বংসী টি-টোয়েন্টি দল।”

[আরও পড়ুন: মালদ্বীপে ছুটি কাটিয়ে ফের অনুশীলনে নামলেন অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া]

ওয়ার্ম আপ ম্যাচে ভারতের দাপুটে জয় নিয়ে ইনজামাম আবার যোগ করেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খুব সহজেই জিতল ভারত। উপমহাদেশীয় কন্ডিশনে ভারত দারুণ পারফর্ম করবে। বিরাট কোহলিকে ছাড়াই অস্ট্রেলিয়া ম্যাচে ১৫৫ রান সফলভাবে তাড়া করেছে ভারত।”

এদিকে, রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের হেভিওয়েট দ্বৈরথে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপের পর ফের মুখোমুখি হবে দুই চির-প্রতিদ্বন্দ্বী। ১৬ জুনের ওই ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৮৯ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। আর এবার ঐতিহাসিক প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ইনজামাম বললেন, “ভারত আর পাকিস্তানের ম্যাচ মানে হল ফাইনালের আগের ফাইনাল। এই ম্যাচ নিয়েই সবচেয়ে বেশি হাইপ। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম আর ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। এই ম্যাচ যে দল জিতবে তার আত্মবিশ্বাস আরও বাড়বে।”

[আরও পড়ুন: দুরন্ত শাকিব, পাপুয়া নিউগিনিকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ]

এদিকে, আরেক প্রাক্তন পাক ক্রিকেটার দানেশ কানেরিয়া সম্প্রতি সংবাদ প্রতিদিন ডিজিটালকে দেওয়া সাক্ষাৎাকারে বলেছিলেন, বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে দেখা হলেই পাকিস্তানের ঘাড়ে ভূত চাপে। রসিকতা করে বললাম। কিন্তু আমার যা মনে হয়, তা হল ভারতের বিরুদ্ধে খেলতে নামলে পাকিস্তানের নার্ভ ফেল করে। স্নায়ুর চাপটা রাখতে পারে না। ভারত কিন্তু টেনশনের ম্যাচের চাপ ভালই সামলায়। এতেই বোঝা যায় ভারতীয় দল কতটা শক্তিশালী।

Advertisement
Next