Advertisement

করোনার জেরে বাতিল হয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট, ঘোষিত সেই ম্যাচের দিনক্ষণ

08:49 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর সেপ্টেম্বরের কথা। ম্যাঞ্চেস্টারে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত ও ইংল্যান্ডের। কিন্তু মাথা চাড়া দিয়ে ওঠে করোনা। কোভিড পজিটিভ (COVID Positive) হন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। ভাইরাসের চোখ রাঙানির কারণে শেষমেশ টেস্ট সিরিজের শেষ তথা পঞ্চম ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অবশেষে সেই ম্যাচটি পুনরায় কবে খেলা হবে, তা ঠিক করা হল।

Advertisement

জানা গিয়েছে, বাতিল হওয়া ম্যাচটি আগামী বছর পয়লা জুলাই মাসে এজবাস্টনে আয়োজিত হবে। অর্থাৎ ওই সময় ফের বিরাট কোহলিরা উড়ে যাবেন ইংল্যান্ডে। ভারত এবং ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের (ECB) যৌথ সম্মতিতেই পঞ্চম টেস্টটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সে সময় দুই বোর্ডের তরফে বলা হয়, কোভিড আতঙ্কে ক্রিকেটারদের নিরাপত্তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সেই কারণেই এই সিদ্ধান্ত। টেস্টটি বাতিল হওয়ায় ঝুলে থাকে সিরিজের ফলাফলও। কারণ ততক্ষণে সিরিজে ভারত এগিয়ে ছিল ২-১-এ। আর এবার দুই বোর্ডের মধ্যে পূর্বনির্ধারিত চুক্তি অনুযায়ী সিরিজের শেষ ম্যাচটি খেলবেন রুট ও কোহলিরা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: T20 WC 2021: টি-২০ বিশ্বকাপ শুরুর আগেই ছিটকে গিয়েছেন নামী তারকা, কীভাবে সাজছে ওয়েস্ট ইন্ডিজ?]

শুক্রবার একটি বিবৃতি দিয়ে ইংল্যান্ড ও ওয়েলস বোর্ড জানায়, এই ম্যাচটিকে অসম্পূর্ণ টেস্টের পঞ্চম ম্যাচ হিসেবেই বিবেচনা করা হবে। যার মানে দাঁড়ায়, এজবাস্টনের টেস্টের পরই সিরিজের ফলাফল নির্ধারিত হবে। শুধু তাই নয়, ম্যাঞ্চেস্টার ম্যাচের জন্য যাঁরা টিকিট কেটেছিলেন, তাঁরা ওই টিকিট নিয়েই এজবাস্টনে খেলা দেখতে পারবেন। আর যদি একান্তই তাঁরা স্টেডিয়ামে যেতে না চান, সেক্ষেত্রে টিকিটের মূল্য ফেরতও পেয়ে যাবেন।

উল্লেখ্য, কোভিডের (Covid-19) কারণে ভারত-ইংল্যান্ড (India vs England) পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে। ফলে বিরাট কোহলি-সহ টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটারদের উপর নাকি বেজায় চটেছিলেন ইংরেজ ক্রিকেটাররা। শুধু তাই নয়, আইপিএল থেকে নাম তুলে নিয়েছিলেন একাধিক তারকা। তবে উভয় বোর্ডের সম্মতিতেই শেষমেশ ম্যাচ আয়োজিত হতে চলেছে।

[আরও পড়ুন: ‘অতীত ভুলে যান, বিরাটদের হারাবই,’ টি-২০ বিশ্বকাপে মহারণের আগেই হুঙ্কার বাবর আজমের]

Advertisement
Next