Advertisement

টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত ভারত, বলছেন বিরাট, কেমন হল টিম ইন্ডিয়া?

05:26 PM Oct 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবারই ভারত-পাক মহারণ। বলা ভাল স্নায়ুযুদ্ধ। আর এই স্নায়ুযুদ্ধে নামার আগে টিম ইন্ডিয়া (Team India) কতটা প্রস্তুত? টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি বলছেন,”আমরা ভাল দল। দলে ভারসাম্য আছে। আমরা ভালমতো প্রস্তুত। এখন শুধু নিজেদের দায়িত্ব বুঝে নেওয়ার এবং মাঠে গিয়ে পরিকল্পনাগুলি বাস্তবায়নের পালা।” প্রশ্ন উঠছে, অধিনায়ক কোহলি (Virat Kohli) যেমন বলছেন, সেইমতো সত্যিই কি প্রস্তুত টিম ইন্ডিয়া?

Advertisement

ভারতীয় দল: বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, বরুণ চক্রবর্তী, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহ

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

কোচ: রবি শাস্ত্রী
সেরা পারফরম্যান্স: ২০০৭ চ্যাম্পিয়ন

শক্তি: খাতায় কলমে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দলগুলির মধ্যে একটি ভারত। বিশ্বমানের ব্যাটিং বিভাগ। এবং কমবেশি সব ব্যাটসম্যানই ফর্মে। প্রথম সারির পেস বিভাগ। জাদেজার মতো অলরাউন্ডারের সঙ্গে রয়েছেন একজন মিস্ট্রি স্পিনার, একজন রিস্ট স্পিনার এবং অশ্বিনের মতো অভিজ্ঞ বোলার, যিনি কিনা যে কোনও পরিস্থিতিতে ভাল বোলিং করেন। আর সঙ্গে রয়েছে আমিরশাহীর পরিস্থিতিতে আইপিএল খেলার অভিজ্ঞতা।

[আরও পড়ুন: কোহলিদের কোচ হতে কি রাজি দ্রাবিড়? বড়সড় আপডেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

দুর্বলতা: সার্বিকভাবে দেখতে গেলে ভারতীয় দলের তেমন দুর্বলতা চোখে পড়ে না। তবে, টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রাখবে দুটি বিষয়। এক, ভারত যদি চারজন বিশেষজ্ঞ বোলার এবং জাদেজাকে পঞ্চম বোলার ধরে নিয়ে খেলে সেক্ষেত্রে ষষ্ঠ বোলার কে হবেন? কারণ হার্দিক পাণ্ডিয়া এখনও বল করছেন না। যদিও, অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, হার্দিক এখন দু’ওভার বল করার মতো পরিস্থিতিতে আছেন। এবং আগামী দিনে তাঁকে বল করতে দেখা যাবে। অধিনায়ক বিরাট নিজেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে বল করেছেন। তবু, ষষ্ঠ বোলিং অপশন নিয়ে প্রশ্ন থাকছেই। ভারতকে আরও একটি বিষয় চিন্তায় রাখবে, সেটা হল, পরপর আইসিসি (ICC) টুর্নামেন্টে ব্যর্থতা।

প্রত্যাশা: ২০০৭ সালের পর আর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) জিততে পারেনি ভারত। ২০১৩ সালের পর কোনও আইসিসি ট্রফিতেও সাফল্য আসেনি। তার উপর অধিনায়ক হিসাবে এটাই বিরাট কোহলির শেষ টি-২০ টুর্নামেন্ট। সব মিলিয়ে ভারতীয় সমর্থকরা প্রবল আশায় বুক বেঁধেছেন, অন্তত এবারের বিশ্বকাপ ভারত জিতবে। এখন দেখার সেই স্বপ্ন সত্যি হয় নাকি।

Advertisement
Next