Advertisement

টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে মহারণের আগেই চূড়ান্ত ১২ জনের নাম ঘোষণা পাকিস্তান

06:21 PM Oct 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই টি-২০ বিশ্বকাপে (T-20 World Cup) ভারত-পাক মহারণ। যাকে বলা হয় মাদার অব অল ক্রিকেট ম্যাচ। আর সেই ম্যাচের ২৪ ঘণ্টা আগেই নিজেদের ১২ জন সদস্যের নামও ঘোষণা করে দিল পাকিস্তান (Pakistan) দল।

Advertisement

এদিন পাকিস্তান ক্রিকেট দলের টুইটার হ্যান্ডেল থেকে ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য চূড়ান্ত ১২ জনের নাম জানানো হল। দলে রয়েছেন- বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখার জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, সাদাব খান, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ এবং হায়দার আলি।

 

[আরও পড়ুন: বিশ্বকাপে তুলনামূলক সহজ গ্রুপে নিউজিল্যান্ড, ‘চোকার্স’ তকমা মুছতে কীভাবে সাজছে দল?]

দলে সরফরাজ খানের জায়গায় স্থান পেয়েছেন শোয়েব মালিক। এই প্রসঙ্গে ভারচুয়াল প্রেস কনফারেন্সে পাক অধিনায়ক বাবর আজম বলেন, “সরফরাজ স্পিন ভাল খেলে এবং ভারতের বিরুদ্ধে খেলার সময় ওর আত্মবিশ্বাসও অনেকটাই তুঙ্গে থাকে। কিন্তু আমরা ভারতের বিরুদ্ধে সেরা ১১ নামাতে চাই। আর শোয়েব মালিকও কিন্তু স্পিন ভালই খেলে। তাই আমরা এই ১২ জনকে বেছে নিয়েছি।” প্রসঙ্গত, ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে সরফরাজের অধিনায়কত্বেই বিরাট কোহলির ভারতকে হারিয়েছিল। কিন্তু সেই সরফরাজই এই ম্যাচের দল থেকে বাদ পড়লেন।

উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই কার্যত হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বাবর আজম। তিনি বলেন, “বড় প্রতিযোগিতায় সব থেকে বেশি জরুরি হচ্ছে বিশ্বাস। দল হিসেবে আমারা যথেষ্ট আত্মবিশ্বাসী। অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে রাজি নই। রবিবার বিরাটদের আমরা হারাবই।” ভারতের বিরুদ্ধে ম্যাচ মানেই যে বাড়তি চাপ তাও মানতে চাননি বাবর। তাঁর কথায়, “ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেটার এবং দলের উপর বাড়তি চাপ রয়েছে। ক্রিকেটের উপর নজর দিতে চাই আমরা। শুধু ক্রিকেট নিয়েই ভাবতে চাই এখন। রবিবার ভাল ক্রিকেট খেলতে চাই।”

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত ভারত, বলছেন বিরাট, কেমন হল টিম ইন্ডিয়া?]

Advertisement
Next