Advertisement

T20 World Cup: ক্যাচ মিসেই ম্যাচ মিস, সুপার-১২ রাউন্ডের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ

07:27 PM Oct 24, 2021 |

বাংলাদেশ: ১৭১-৪ (নইম ৬২, রহিম ৫৭)
শ্রীলঙ্কা: ১৭২-৫ (আসালঙ্কা ৮০, রাজাপাক্ষা ৫৭)
শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঘন্য ফিল্ডিং, একের পর এক ক্যাচ মিস এবং সেই সঙ্গে নিম্নমানের বোলিং। টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্বের প্রথম ম্যাচেই সমর্থকদের একরাশ হতাশা উপহার দিল বাংলাদেশ (Bangladesh)। গ্রুপের সবচেয়ে দুর্বল দলগুলির মধ্যে অন্যতম শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধেও মুখ থুবড়ে পড়ল বাংলা টাইগাররা। লঙ্কাবাহিনী ম্যাচ জিতল ৫ উইকেটে।

রবিবার শারজায় (Sharjah) টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক সনাকা। কিন্তু শারযার সবচেয়ে পাটা পিচে লঙ্কান বোলাররা সেভাবে দাগ কাটতে পারেননি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে বাংলাদেশ। টাইগারদের হয়ে ৫২ বলে ৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন নইম। ৩৭ বলে ৫৭ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন মুশফিকুর রহিমও। তবে, বাংলাদেশ ইনিংস চলাকালীন বিতর্কও হয়। আউট হওয়ার পর শ্রীলঙ্কার লাহিরুর সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন লিটন দাস এবং নইম। পরিস্থিতি হাতের বাইরে বেরনোর ইঙ্গিত মিলতেই অবশ্য হস্তক্ষেপ করেন আম্পায়ার।

[আরও পড়ুন: রবিবারের মহাযুদ্ধে ইমরানের ‘মন্ত্র’ই তাতাচ্ছে বাবরদের, কী বলেছেন পাক প্রধানমন্ত্রী?]

১৭২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি শ্রীলঙ্কার। একটা সময় ৭৯ রানে ৪ উইকেট খুইয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল লঙ্কা বাহিনী। কিন্তু তখনই ইনিংসের হাল ধরেন আসালঙ্কা (Asalanka) এবং রাজাপাক্ষা। বাংলাদেশের বোলারদের পালটা আক্রমণ শানান তাঁরা। ৩১ বলে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন রাজাপাক্ষা। তবে দিনের সেরা ইনিংসটি খেলেন চরিত আসালাঙ্কা। ৪৯ বলে ৮০ রান করে শ্রীলঙ্কাকে জিতিয়ে দেন তিনি। দুই ব্যাটসম্যানকেই আউট করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ওপার বাংলার ফিল্ডাররা হাতের ক্যাচ ফেলেই ম্যাচটি মাঠে ফেলে এলেন। 

[আরও পড়ুন: বাবর প্রচুর কথা বলছে, ভারতের শক্তি ও জানে?’, একান্ত সাক্ষাৎকারে অকপট যোগিন্দর শর্মা]

এবারের টি-২০ বিশ্বকাপে তাঁদের টার্গেট অন্তত সেমিফাইনাল খেলা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে নামার আগেই বলছিলেন বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার শাকিব-আল হাসান (Shakib Al Hasan)। কিন্তু বাংলা টাইগারদের দুর্ভাগ্য হল, শাকিব এবং হাতে গোণা দু-একজন ছাড়া আর কোনও ক্রিকেটার বড় মঞ্চে ভাল খেলার মানসিকতাই দেখাতে পারছে না।

Advertisement
Next