Advertisement

‘হিন্দুদের মাঝে রিজওয়ানের নমাজ পড়া সেরা মুহূর্ত’, বিতর্কিত মন্তব্য করে ক্ষমা চাইলেন ওয়াকার

11:57 AM Oct 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টি-২০ বিশ্বকাপের শুরুতেই পাকিস্তানের কাছে মুখ থুবড়ে পড়েছে ভারত। ম্যাচের ৪৮ ঘণ্টা কেটে যাওয়ার পরও মাঠের বাইরে তার উত্তাপ রয়ে গিয়েছে পুরোদস্তুর। পাক দলের দুরন্ত পারফরম্যান্সে উচ্ছ্বসিত হয়ে ভয়ংকর মন্তব্য করে বসেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিস। যা নিয়ে তৈরি হয় তীব্র বিতর্ক। পালটা ইউনিসকে একহাত নেন প্রখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে (Harsha Bhogle)। শেষমেশ নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান ইউনিস।

Advertisement

ঘটনাটি ঠিক কী? একটি টিভি চ্যানেলে প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার এবং সঞ্চালকের মধ্যে কথোপকথনের সময় ওয়াকার (Waqar Younis) মন্তব্যটি করেন। তিনি বলেন, “হিন্দুদের মাঝে মহম্মদ রিজওয়ানের নমাজ পড়ার ঘটনাটা সবথেকে সন্তোষজনক মুহূর্ত। আমার দারুণ লেগেছে।” এই মন্তব্য মুহূর্তে ভাইরাল হয়ে যায়। দানা বাঁধে বিতর্ক। মেজাজ হারান ধারাভাষ্যকার হর্ষ ভোগলেও। তীব্র আক্রমণ করেন ওয়াকারকে। বলেন, “ইদানীংকালে এর থেকে হতাশাজনক মন্তব্য কখনও শোনেননি। তিনি টুইটারে লেখেন, “ওয়াকারের মতো একজন কিংবদন্তি ক্রিকেটার বলছেন, হিন্দুদের মাঝে রিজওয়ানের নমাজ পড়ার মুহূর্ত তাঁর কাছে অত্যন্ত স্পেশ্যাল! এর থেকে হতাশাজনক মন্তব্য আমি আগে শুনিনি। আমরা সবাই এই ধরনের মন্তব্য এড়িয়ে গিয়ে ক্রীড়া সম্পর্কিত আলোচনাকেই বেশি গুরুত্ব দিই। এই ধরনের মন্তব্য ভয়ংকর।” তিনি একইসঙ্গে এই মন্তব্যের জন্য ওয়াকারের কাছ থেকে ক্ষমা চাওয়ার দাবিও জানান।

রিজওয়ানের নমাজ পড়ার মুহূর্ত

[আরও পড়ুন: T-20 World Cup: দুরন্ত ছন্দে পাকিস্তান, এবার নিউজিল্যান্ডকে হারালেন বাবর আজমরা]


সোশ্যাল মিডিয়াতেও নিন্দার ঝড় ওঠে। খেলার মাঠে কেন ধর্মকে টেনে আনলেন ওয়াকার? এ প্রশ্ন তোলেন অনেকেই। শেষমেশ মঙ্গলবার গভীর রাতে নিজের ভুল বুঝতে পারেন ওয়াকার। টুইটারে লেখেন, “মুহূর্তের ভুলে একটা মন্তব্য করে ফেলেছি। কিন্তু তাতে কারও ভাবাবেগে আঘাত দিতে চাইনি। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমাপ্রার্থী। জাতি-ধর্ম-বর্ণের ঊর্ধ্বে গিয়ে খেলার জগৎ সকলকে এক সুতোয় বাঁধে।”

[আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সাফল্যকে ‘ইসলামের জয়’ বলে বিতর্কে ইমরান খানের মন্ত্রী]

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup 2021) ভারতের বিরুদ্ধে ম্যাচে জলপানের বিরতির সময় নমাজ পড়েছিলেন রিজওয়ান। এই ভিডিও দেখার পরই ওয়াকার ইউনিস মন্তব্য করেছিলেন যে, এই মুহূর্তটা তাঁর কাছে ভীষণই স্পেশ্যাল।

Advertisement
Next