Advertisement

দুবাইয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেন মমতা! আমন্ত্রণ খোদ সৌরভের

08:04 PM Oct 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুবাইয়ে আসন্ন টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup) ফাইনালে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় বোর্ডের তরফে তাঁকে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এমনটাই খবর নবান্ন সূত্রের।

Advertisement

এই মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রয়েছেন উত্তরবঙ্গে। সেখান থেকে আজই গোয়ায় উড়ে যাওয়ার কথা তাঁর। আজ বিকালেই গোয়া পৌছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার গোয়ায় একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। শনিবার কলকাতা ফিরবেন তিনি। বোর্ডের তরফে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হলেও মুখ্যমন্ত্রী দুবাই যেতে পারবেন কিনা সেটা স্পষ্ট নয়। শোনা যাচ্ছে, গোয়া থেকে কলকাতা ফেরার পর এ বিষয়য়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন তিনি।

[আরও পড়ুন: কার্শিয়াংয়ে খোশমেজাজে মুখ্যমন্ত্রী, রাস্তায় বসেই চায়ে চুমুক, সারলেন কেনাকাটাও]

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালে কলকাতায় অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে যুবভারতীতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। তবে, দেশের বাইরে কোনও ক্রীড়া প্রতিযোগিতার ফাইনালে এভাবে কোনও মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ পাওয়াটা বিরল। এই ধরনের ক্রীড়া প্রতিযোগিতাগুলিতে সাধারণত প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপ্রধানেরা আমন্ত্রণ পেয়ে থাকেন।  বস্তুত, বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক বরাবরই ভাল। তাছাড়া, খেলাধুলোর প্রতি মুখ্যমন্ত্রীর আগ্রহও প্রশ্নাতীত। সম্ভবত, সেকারণেই মমতাকে দুবাইয়ের বিশ্বকাপে আমন্ত্রণ জানানো হয়েছে বোর্ডের তরফে।

[আরও পড়ুন: একাধিক বেটিং সংস্থায় বিনিয়োগ! বিতর্কে আইপিএলের নতুন দলের মালিক CVC ক্যাপিটাল]

উল্লেখ্য, এই মুহূর্তে টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে অনুষ্ঠিত হলেও এর আয়োজক ভারতই। দেশে করোনা পরিস্থিতির জন্যই বিশ্বকাপ আমিরশাহীতে (UAE) সরাতে বাধ্য হয়েছে ভারতীয় বোর্ড। দেশের মাটিতে খেলা হলে এমনিতেও ইডেনের কোনও ম্যাচে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার সম্ভাবনা ছিল। এবার দুবাইয়েও বিশ্বকাপের ফাইনাল দেখার আমন্ত্রণ পেলেন মমতা। যদিও শেষপর্যন্ত তিনি যাবেন কিনা, সেটা এখনও স্পষ্ট নয়।  

Advertisement
Next