shono
Advertisement

সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকেই অধিনায়ক চান, বোর্ডকে জানিয়েছেন নতুন কোচ দ্রাবিড়

কোচের পদে নাম ঘোষণার পরই রবি শাস্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ দ্রাবিড়।
Posted: 11:20 AM Nov 04, 2021Updated: 11:20 AM Nov 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি নন, সীমিত ওভারের ক্রিকেটে অর্থাৎ টি-২০ এবং ওয়ানডে দুই ফরম্যাটেই রোহিত শর্মাকে (Rohit Sharma) ভারতের অধিনায়ক পদে দেখতে চান টিম ইন্ডিয়ার নতুন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কোচ হওয়ার আগে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা মণ্ডলীকে দেওয়া সাক্ষাৎকারেই একথা জানিয়ে এসেছিলেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ। তিনি জানিয়েছেন, অধিনায়ক হিসাবে তাঁর দ্বিতীয় পছন্দ লোকেশ রাহুল।

Advertisement

বুধবারই ভারতীয় দলের কোচ হিসাবে রাহুলের নাম ঘোষণা করেছে বোর্ড (BCCI)। এদিনই এক সর্বভারতীয় ইংরাজি দৈনিকে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, বিসিসিআইকে দেওয়া ইন্টারভিউয়ের সময়ই নাকি দ্রাবিড় জানিয়ে এসেছেন, সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসাবে তিনি রোহিতকেই চান। অভিজ্ঞতার জন্যই তাঁর রোহিতকে পছন্দ বলে জানান দ্রাবিড়। যদিও, নিজের দ্বিতীয় পছন্দ হিসাবে লোকেশ রাহুলের নাম জানান টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ। ঠাসা খেলার মধ্যে ক্রিকেটারদের চাপ কমানোর জন্য কী ভাবে বিশ্রাম দেওয়া হবে, রিজার্ভ বেঞ্চকে তিনি কী ভাবে ব্যবহার করবেন, সেসবও ওই সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন নতুন কোচ।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে শুরু দ্রাবিড় যুগ! বিরাটদের হেডস্যর হিসাবে রাহুলের নাম ঘোষণা বোর্ডের]

কোচ হিসাবে নাম ঘোষণার পর প্রথম সাক্ষাৎকারে দ্রাবিড় জানিয়েছেন, “নতুন ভূমিকায় ভাল কিছু করার জন্য মুখিয়ে আছি। শাস্ত্রীর (Ravi Shastri) অধীনে ভারতীয় দল খুব ভাল পারফর্ম করেছে। আশা করছি, আমিও দলের সঙ্গে ভাল কাজ করব। এই দলের অধিকাংশ সদস্যের সঙ্গেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) বা অনূর্ধ্ব-১৯ এবং ভারতীয় এ দলের হয়ে কাজ করেছি। আমি জানি ওরা সবসময় উন্নতি করতে চায়। আগামী দু’বছরে বেশ কয়েকটা বড় টুর্নামেন্ট আছে। আমি ওই টুর্নামেন্টগুলিতে ভাল পারফর্ম করতে চায়।”

[আরও পড়ুন: টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও অধিনায়কত্ব খোয়াতে পারেন কোহলি, জল্পনা ক্রিকেট মহলে]

এদিন রোহিত শর্মাও নতুন কোচের ব্যাপারে উৎসাহ প্রকাশ করেছেন। রাহুলের আগমন নিয়ে তাঁর মন্তব্য,”রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেটের স্তম্ভ। ওঁর সঙ্গে কাজ করতে পারলে খুব খুশি হব। ড্রেসিং রুমে নতুন ভূমিকায় তিনি ফিরে আসছেন। এতে আমরা খুশি। আমি দ্রাবিড়কে শুভেচ্ছা জানাচ্ছি।” ভারতীয় ক্রিকেটে বিরাট (Virat Kohli) এবং শাস্ত্রীর রসায়ন সর্বজনবিদিত। রোহিত এবং দ্রাবিড়ের মধ্যেও আগামী দিনে তেমনই রসায়ন তৈরি হয় কিনা, সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement