Advertisement

সর্বকালের সেরা টি-২০ একাদশ বেছে নিলেন হরভজন, বাদ পড়লেন কোহলি!

08:08 PM Nov 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরভজন সিং (Harbhajan Singh) তাঁর সেরা টি টোয়েন্টি একাদশ বেছে নিলেন। জাতীয় দল থেকে অবসর নিয়ে নেওয়া মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) দলে রাখলেন। তাঁকে ক্যাপ্টেন বাছলেন। উইকেট কিপিংয়ের দায়িত্বও দিলেন এমএস-কে। কিন্তু বিরাট কোহলিকে (Virat Kohli) নিলেন না তাঁর সেরা একাদশে। 

Advertisement

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে  গিয়েছে ভারত। রবিবার নিউজিল্যান্ড আফগানিস্তানকে হারিয়ে দেওয়ায় ভারতের অভিযান শেষ হয়ে যায়। অবশ্য এই মেগা টুর্নামেন্টের পরে কোহলি আর জাতীয় দলকে টি টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন না। হরভজনের সেরা একাদশে ওপেন করবেন রোহিত শর্মা ও ক্রিস গেল। তার পরে ব্যাট করতে দেখা যাবে জস বাটলার, শেন ওয়াটসন ও এবি ডিভিলিয়ার্সকে। ধোনি ব্যাট করবেন এর পরে। ডোয়েন ব্রাভো, পোলার্ড ও সুনীল নারিনকে দেখা এর পরে। শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা ও  জশপ্রীত বুমরা জায়গা পেয়েছেন ভারতের প্রাক্তন অফ স্পিনারের দলে।  

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: T-20 World Cup: আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের আগেই রহস্যমৃত্যু পিচ কিউরেটরের]

বিরাট কোহলির পরে টি টোয়েন্টিতে জাতীয় দলকে কে নেতৃত্ব দেবেন? তা নিয়ে বিশেষজ্ঞরা চুলচেরা বিশ্লেষণ করছেন। নাম ভাসছে রোহিত শর্মা, ঋষভ পন্থ ও লোকেশ রাহুলের। কিন্তু ভারতের প্রাক্তন বাঁ হাতি পেসার আশিস নেহরা ক্যাপ্টেন হিসেবে যশপ্রীত বুমরাকেই চাইছেন। কারণ হিসেবে নেহরা বলেছেন, বুমরা তিনটি ফরম্যাটেই খেলেন। আর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। নেহরা বলেছেন, ”রোহিত শর্মা ছাড়া আমরা ঋষভ পন্থ এবং লোকেশ রাহুলের নাম শুনছি। পন্থ বিভিন্ন সফরে যায়, জল বহন করে আবার বেশ কয়েকবার দল থেকে বাদও পড়েছে। মায়াঙ্ক আগরওয়াল চোট পাওয়ার পরে রাহুল ডাক পেয়েছে জাতীয় দলে। কিন্তু বুমরা খেলাটা ভাল বোঝে। সব ফরম্যাটের দলেই খেলে বুমরা। পেসার নেতা হতে পারবে না, এমন কথা কোথাও  লেখা নেই।”  

Advertising
Advertising

 

নেহরা ভারতীয় পেসার বুমরার হয়ে গলা ফাটালেও নির্বাচকরা এখনও স্থির করেননি কোহলির পরিবর্তে টি টোয়েন্টিতে দলকে কে নেতৃত্ব দেবেন। আগামী সপ্তাহেই হয়তো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবেন ভারতীয় নির্বাচকরা।  

[আরও পড়ুন: T-20 WC 2021: ফের নিউজিল্যান্ড কাঁটাতেই বিদ্ধ ভারত, আফগানদের হারে বিশ্বকাপ থেকে বিদায় কোহলিদের]

 

Advertisement
Next