shono
Advertisement

T20 World Cup: শাস্ত্রী-কোহলি জুটির পথচলা আজই শেষ, আইসিসি টুর্নামেন্টে ডাহা ফেল দুই মহারথী

আইসিসি টুর্নামেন্ট জেতার সুযোগ পেয়েও জিততে পারেনি শাস্ত্রী-কোহলি জুটি।
Posted: 11:12 AM Nov 08, 2021Updated: 11:15 AM Nov 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ ভাল আর হল না বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর। রবিবার টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত। আজ, সোমবার ভারত শেষ ম্যাচ খেলতে নামছে নামিবিয়ার সঙ্গে। 

Advertisement

আজকের ম্যাচের পরই শাস্ত্রী (Ravi Shastri) ও কোহলি (Virat Kohli) জুটির পথচলা শেষ হয়ে যাচ্ছে। টি টোয়েন্টি চলাকালীনই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঘোষণা করে দিয়েছে নতুন কোচের নাম। বিশ্বকাপের পরেই রাহুল দ্রাবিড় দলের দায়িত্ব নিচ্ছেন। ফলে শেষ ম্যাচটা জিতে টুর্নামেন্ট শেষ করতে চাইছেন কোহলিরা। 

[আরও পড়ুন: ধোনি, শেহওয়াগ না থাকলে দল থেকে বাদই পড়তেন কোহলি, ৯ বছর আগের কাহিনি শোনালেন বীরু]

এবারের টুর্নামেন্টে শুরুটা ভাল হয়নি ভারতের। পাকিস্তানের কাছে প্রথম ম্যাচেই আত্মসমর্পণ করেছে টিম ইন্ডিয়া। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মন্থর ব্যাটিং করেছে। পরের দুটো ম্যাচে আফগানিস্তান ও স্কটল্য়ান্ডকে হারালেও ভারতের ভাগ্য ঝুলে ছিল আফগানিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচের উপরে। সেই ম্যাচের পরেই কোহলিদের ভাগ্য ঠিক হয়ে যায়। নামিবিয়ার বিরুদ্ধে দলে কয়েকটা পরিবর্তন আনা হতে পারে। তরুণ মুখকে দেখে নোওয়া হতে পারে।

শাস্ত্রী ও কোহলি জুটি দেশে ও দেশের বাইরে টেস্ট ফরম্যাটে সাফল্য পেলেও আইসিসি টুর্নামেন্টে কিন্তু ব্যর্থই থেকে গিয়েছেন শাস্ত্রী-কোহলি জুটি। ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল ভারত। ২০২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ব্যর্থতাই সঙ্গী হয়েছে ভারতের।

এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে কলঙ্ক মোছার সুযোগ ছিল বিরাট-শাস্ত্রীর সামনে। সেই সুযোগও নষ্ট হল। যতই ঘরোয়া সিরিজে আধিপত্য দেখান শাস্ত্রী-কোহলি, অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতে আসুন, আইসিসি টুর্নামেন্ট জিতলে সাফল্যের মুকুটে যোগ হয় শ্রেষ্ঠত্বের পালক। সেই পালক কিন্তু যোগ করতে পারলেন না কোহলি-শাস্ত্রী জুটি। এধিক থেকে এই জুটিকে ব্যর্থই বলা যায়। 

[আরও পড়ুন: T-20 WC 2021: ফের নিউজিল্যান্ড কাঁটাতেই বিদ্ধ ভারত, আফগানদের হারে বিশ্বকাপ থেকে বিদায় কোহলিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement