shono
Advertisement

T-20 World Cup: বিশ্বকাপের বিদায়ী ম্যাচে নয়া মাইলস্টোন ছুঁলেন রোহিত, নামিবিয়াকে হারিয়ে দেশে ফিরছে ভারত

শেষ ম্যাচে আর ব্যাট হাতে মাঠে নামলেন না ক্যাপ্টেন কোহলি।
Posted: 10:27 PM Nov 08, 2021Updated: 02:31 PM Nov 10, 2021

নামিবিয়া: ১৩২/৮ (উইসি-২৬, অশ্বিন-২০/৩, জাদেজা-১৬/৩)
ভারত: ১৩৬/১ (রোহিত-৫৬, রাহুল-৫৪*)
৯ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি (T-20 World Cup) ক্যাপ্টেন হিসেবে শেষ ম্যাচে ব্যাট হাতে আর মাঠে নামলেনই না বিরাট কোহলি (Virat Kohli)। আইসিসি টুর্নামেন্টে চূড়ান্ত হতাশার একটা অধ্যায় শেষ করলেন অধিনায়ক। সেই সঙ্গে ভারতীয় দলকে আলবিদা জানালেন কোচ রবি শাস্ত্রী এবং তাঁর সাপোর্ট স্টাফরাও।

রবিবাসরীয় সন্ধেয় আফগান বাহিনীকে নিউজিল্যান্ড হারানোর পরই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়ার। আজ তাই দুবাইয়ে নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচ ছিল নেহাতই নিয়মরক্ষার। তবে ব্যক্তিগত রেকর্ড গড়ে বিশ্বকাপের বিদায়ী ম্য়াচটাকে স্মরণীয় করে রাখলেন রোহিত শর্মা। এদিন ৩৭ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। আর সেই সঙ্গেই টি-টোয়েন্টিতে তিন হাজার রানের ক্লাবে ঢুকে পড়েন। যেখানে প্রথম ভারতীয় হিসেবে একমাত্র ছিলেন কোহলিই। তিন হাজারির এলিট ক্লাবে রয়েছেন কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিলও। তিন হাজারের গণ্ডি টপকাতে ২০ রান বাকি ছিল ভারতীয় দলের হিটম্যানের। হেসে খেলেই সেই লক্ষ্যপূরণ করলেন তিনি। 

[আরও পড়ুন: বিশ্বকাপই হারানো সম্মান ফিরিয়ে দিল বাবরদের! ২৪ বছর পর পাক সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া]

এদিন শুরুতে ব্যাট করতে নামা নামিবিয়াকে নাস্তানাবুদ করে ছাড়ে ভারতীয় স্পিন অ্যাটাক। আর অশ্বিন ও জাদেজার দাপটে একেবারে তাসের ঘরের মতোই ভেঙে পড়ে তাদের ব্যাটিং অর্ডার। দু’জনই তিনটি করে উইকেট তুলে নেন। বুমরাহ পান জোড়া উইকেট। যদিও উইসির একক লড়াইয়ে স্কোর পার করে ১৩০-এর গণ্ডি। তবে সে রান তুলতে বিশেষ বেগ পেতে হয়নি ভারতকে।

তবে এই ম্যাচ নিয়ে কোনও মাথাব্যথাই ছিল না ক্রিকেট বিশেষজ্ঞ কিংবা সমর্থকদের। এ বিশ্বকাপও মনে রাখতে চান না তাঁরা। বরং বিরাট-শাস্ত্রী পরবর্তী ভারতীয় দলের ভবিষ্যৎই এবার চর্চার মূল বিষয়বস্তু। টিম ইন্ডিয়াকে ব্যর্থতার সাগর থেকে তুলে নিয়ে চাঙ্গা করে তোলার গুরু দায়িত্ব এবার রাহুল দ্রাবিড়ের কাঁধে। আগামী বছর ফের কুড়ি-বিশের বিশ্বকাপ। তাই সময় নষ্ট না করে প্রস্তুতি শুরু করে দিতে হবে। স্বাভাবিক ভাবেই এবার চূড়ান্ত ব্যর্থ হওয়ায় পরের বছর দ্রাবিড়ের থেকে প্রত্যাশা বেড়ে গেল ক্রিকেটপ্রেমীদের। নতুন কোচ, নতুন ক্যাপ্টেন নিয়ে কীভাবে সাজে ভারত, এবার সেটাই দেখার।

[আরও পড়ুন: T20 World Cup: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শোয়েব আখতারকে মানহানির নোটিস দিল পিটিভি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement