shono
Advertisement

সেমিফাইনালে পাকিস্তানের হারে ‘মওকা’ভারতের! সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা, পুড়ল বাজিও

'শত্রু' পাকিস্তানকে হারানোয় অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন শুভেন্দু অধিকারীও।
Posted: 09:19 AM Nov 12, 2021Updated: 09:23 PM Nov 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শত্রুর শত্রু আমাদের বন্ধু। বৃহস্পতিবার রাতে যখন পাকিস্তান এবং অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে মুখোমুখি হল, তখন প্রায় গোটা ভারত বোধ হয় এই চিরন্তন প্রবাদের কথাই মনে রেখেছিল। অধিকাংশ ভারতীয় ক্রিকেট সমর্থকই যে এদিন অস্ট্রেলিয়াকে সমর্থন করেছেন, সেটা বলাই বাহুল্য। নাহলে পাকিস্তানের হার নিশ্চিত হওয়ার পরই ভারতজুড়ে কেন সেলিব্রেশন শুরু হবে?

Advertisement

আসলে, বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বড় হারের জ্বালাটা ঠিক ভুলতে পারেননি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বিশ্বকাপের মতো মঞ্চে পাকিস্তানের (Pakistan) কাছে হারের জ্বালাটা সহজে ভোলা সম্ভবও নয়। সম্ভবত সেকারণেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একটা বড় অংশ পাকিস্তানের পদস্খলনের অপেক্ষায় ছিল। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার (Australia) হাত ধরে সেই অপেক্ষার অবসান ঘটতেই ভারতীয় সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গেল সেলিব্রেশন। শুধু তাই নয়, ভারত-পাক ম্যাচে যেসব ভারতীয় সমর্থকরা বাজি পড়ানোর ‘মউকা’ পাননি, তাঁরা মউকা পেয়েই বাজি পোড়ানো শুরু করে দিলেন। পরিবেশ দূষণের আশঙ্কাকে বুড়ো আঙুল দেখিয়ে শব্দ বাজি, ভোজবাজি সবই চলল গতকাল রাতে।

[আরও পড়ুন: T20 World Cup: বিধ্বংসী ওয়েড, রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া]

সোশ্যাল মিডিয়াতেও পাকিস্তানকে নিয়ে চলল হাসাহাসি। কেউ বললেন, ‘পাকিস্তান আছে পাকিস্তানেই।’ আবার কেউ বললেন, ‘১৪১ কোটি ভারতবাসীর সমর্থন ছিল অজিদের পিছনে।’ কোনও কোনও ভারতীয় ক্রিকেট (Indian Cricket) সমর্থক আবার অস্ট্রেলিয়ার প্রশংসাও করেছেন। তাঁদের বক্তব্য,’অনেক দিন বাদে পুরনো অস্ট্রেলিয়াকে দেখা গেল। জাতীয় দলের জার্সি গায়ে চাপালে অজিদের অন্য রূপ ধরা পড়ে।’

শুধু তাই নয়, ভারতীয় রাজনীতিবিদদের কেউ কেউও পাকিস্তানের এই হারে রীতিমতো উচ্ছ্বসিত। এরাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এদিন টুইট করে ভারতের শত্রু পাকিস্তানকে হারানোর জন্য অজিদের শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি বলছেন,”পাকিস্তানকে হারানোর জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেট দলকে আন্তরিক শুভেচ্ছা। আমার নন্দীগ্রাম বিধানসভার মানুষও গোটা দেশের পাশাপাশি পাকিস্তানের এই হার উদযাপন করছে। আজ বাজি পোড়ানো বন্ধ হবে না। আমাদের শত্রুদের হারানোর জন্য ধন্যবাদ।” তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য আবার নিজের বাজি পোড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement