shono
Advertisement

কোহলির রেস্তরাঁয় সমকামীদের ‘নো এন্ট্রি’! লিঙ্গ বৈষম্যের অভিযোগ আনল LGBT সংগঠন

সংগঠনের অভিযোগে তোলপাড় সোশ্যাল মিডিয়া।
Posted: 10:45 AM Nov 16, 2021Updated: 04:02 PM Nov 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপ থেকে খালি হাতে ফেরার পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি সমালোচিত হচ্ছেন। এবার মাঠের বাইরের ঘটনায় বিতর্কে জড়াল তাঁর নাম। ভারত অধিনায়কের রেস্তোরাঁ ব্যবসা রয়েছে। তাঁর রেস্তোরাঁর নাম ‘ওয়ান৮ কমিউন’।

Advertisement

পুণে, দিল্লি ও কলকাতায় সেই রেস্তোরাঁর শাখা রয়েছে। কোহলির রেস্তোরাঁর পুণে শাখার বিরুদ্ধেই অভিযোগ এনেছে ‘ইয়েসউইএক্সজিস্ট’ নামে একটি সংগঠন। এই সংগঠনটি LGBTQIA+ মানুষদের অধিকার নিয়ে কাজ করে।

[আরও পড়ুন: কোচ হিসেবে আইপিএলে কামব্যাক করছেন গ্যারি কার্স্টেন, এবার কোন দলে?]

ইনস্টাগ্রামে অভিযোগ করেছে ওই সংগঠনটি। সংগঠনটির অভিযোগ, কোহলির হোটেলে সমকামীদের প্রবেশে অধিকার নেই। সমকামী মানুষদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন ‘ইয়েসউইএক্সজিস্ট’ অভিযোগ করেছে, কোহলির রেস্তোরাঁ কর্তৃপক্ষকে আগে সরাসরি জানানো হয়েছিল। কিন্তু তাতে কাজ হয়নি। পরে ফোন পর্যন্ত করা হয় পুণের ওই হোটেলে। তখনই কোহলির রেস্তোরাঁর তরফে জানিয়ে দেওয়া হয়, সেই রেস্তোরাঁয় সমকামীদের প্রবেশ নিষিদ্ধ। রূপান্তরকামীদের পোশাক বিবেচনা করে তবেই রেস্তোরাঁর ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে। 

 

যদিও সেই সংগঠনের তরফে কোহলির দিল্লি শাখার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু রেস্তোরাঁ কর্তৃপক্ষ তাতে সাড়া দেননি। কোহলির রেস্তোরাঁর বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ড্রেস কোড ঠিক না হওয়ায় হোটেলে ঢোকার অনুমতি দেওয়া হয়নি, এমন ঘটনা অতীতে শোনা গিয়েছে। এবার সমকামী মানুষদের প্রবেশে বাধা দেওয়া হয়েছে রেস্তোরাঁয়। আর সেই রেস্তোরাঁ যখন কোহলির নামে, তাতে যে ভালই আলোড়ন তৈরি হবে একথা বলাই বাহুল্য।

ঘটনার জল এতটাই গড়িয়েছে যে নড়েচড়ে বসেছে কোহলির রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে জানানো হয়েছে, লিঙ্গ ভেদাভেদ করা হয় না। সকল মানুষকে এখানে স্বাগত জানানো হয়।

[আরও পড়ুন: এবার মাঠের বাইরে সমস্যায় হার্দিক পাণ্ডিয়া, ৫ কোটি টাকার ঘড়ি বাজেয়াপ্ত করল শুল্ক দপ্তর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement