shono
Advertisement

শক্তি হারাল নিউজিল্যান্ড, ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই উইলিয়ামসন

টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন কে?
Posted: 12:41 PM Nov 16, 2021Updated: 04:00 PM Nov 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সমাপ্ত টি-২০ বিশ্বকাপের ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। অজি বোলারদের রীতিমতো শাসন করলেও উইলিয়ামসনের জন্য শেষ হাসি তোলা ছিল না। শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় তাঁর দলকে।

Advertisement

টি-২০ বিশ্বকাপ শেষ। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) টি-২০ সিরিজ। সিরিজে তিনটি ম্যাচ হবে। আর এই টি-২০ সিরিজে নেই উইলিয়ামসন। নিজেকে সরিয়ে নিয়েছেন এই ফরম্যাট থেকে। উদ্দেশ্য একটাই। আর তা হল দু’ ম্যাচের টেস্ট সিরিজকেই গুরুত্ব দিচ্ছেন শান্ত স্বভাবের কিউই তারকা। যে কোনও ফরম্যাটের ক্রিকেটেই উইলিয়ামসন শক্তিশালী ব্যাট। সদ্য বিশ্বকাপ খেলে আসা উইলিয়ামসন না থাকা মানে শক্তি কিছুটা হলেও কমল নিউজিল্যান্ডের।

[আরও পড়ুন: কোহলির রেস্তরাঁয় সমকামীদের ‘নো এন্ট্রি’! লিঙ্গ বৈষম্যের অভিযোগ আনল LGBT সংগঠন]

উল্লেখ্য, ১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে টি-২০ সিরিজ। শেষ ম্যাচ খেলা হবে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ২১ নভেম্বর। টি-২০ সিরিজ শেষ হলে ২৫ নভেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। এই সিরিজের দিকেই তাকিয়ে উইলিয়ামসন। তিনি না থাকায় নিউজিল্যান্ডকে টি-২০-তে নেতৃত্ব দেবেন টিম সাউদি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, টি-২০ সিরিজের প্রথম ম্যাচ বুধবার। পরের দু’টি ম্যাচ শুক্র ও রবিবার। এই কারণেই উইলিয়ামসনকে সরাসরি টেস্টের দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। উল্লেখ্য ইতিমধ্যেই জয়পুরে অনুশীলন শুরু করে দিয়েছে কিউইরা। কাইল জেমিসন, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপ্সকে দুটি সিরিজেই খেলতে দেখা যাবে। মরুশহরের বিশ্বকাপ থেকে লকি ফার্গুসনকে ছিটকে দিয়েছিল চোট। ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে দেখা যেতে পারে তাঁকে।

ভারত-নিউজিল্যান্ড সিরিজ থেকেই ভারতীয় ক্রিকেটে শুরু হতে চলেছে রাহুল দ্রাবিড় যুগ। টি-২০ ফরম্যাটে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। তাঁর ডেপুটি লোকেশ রাহুল নতুন-যুগ নিয়ে আশাবাদী। দ্রাবিড়ের কোচিংয়ে দলের সংস্কৃতি আরও মজবুত হবে বলে মনে করছেন লোকেশ রাহুল। 

[আরও পড়ুন: এবার মাঠের বাইরে সমস্যায় হার্দিক পাণ্ডিয়া, ৫ কোটি টাকার ঘড়ি বাজেয়াপ্ত করল শুল্ক দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement