shono
Advertisement

শাপমুক্তি! নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়েই শুরু হল ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়-রোহিত যুগ

সহজ ম্যাচকে কঠিন করে জিতলেন পন্থরা।
Posted: 10:42 PM Nov 17, 2021Updated: 10:52 PM Nov 17, 2021

নিউজিল্যান্ড: ১৬৪-৬ (গাপ্তিল ৬০, চ্যাপম্যান ৬৩)
ভারত: ১৬৬-৫ (সূর্য ৬২, রোহিত ৪৮)
ভারত ৫ উইকেটে জয়ী
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ন্ত্রিত আগ্রাসন, বুদ্ধিদীপ্ত ক্রিকেট এবং স্নায়ুর চাপ সামলানোর ক্ষমতা। বিশ্বকাপের (T20 World Cup) প্রথম দুই ম্যাচে ঠিক যে জিনিসগুলির অভাব ভুগিয়েছে ভারতকে, বিশ্বকাপের ঠিক পরের সিরিজে এক জাদুমন্ত্রে যেন সেগুলিই ফিরে পেল ভারতীয় দল (Indian Cricket Team)। ঘরের মাঠে কিউয়িদের হারিয়ে দিল মেন ইন ব্লু। ৫ উইকেটের জয় দিয়ে ভারতীয় ক্রিকেটে শুরু হল রোহিত-দ্রাবিড় যুগ।

Advertisement

ভারতের এই জয়ের নেপথ্যের কারিগর হয়ে উঠল টিম ইন্ডিয়ার (Team India) টপ অর্ডার। রোহিত-রাহুল এবং সূর্যকুমার যাদব। হ্যাঁ, বিরাট কোহলির অনুপস্থিতিতে তিন নম্বরে ব্যাট করার দায়িত্ব সূর্যের কাঁধেই তুলে দিয়েছেন কোচ দ্রাবিড় এবং ক্যাপ্টেন রোহিত। নতুন ভূমিকায় বুধবার অন্তত লেটার মার্কস নিয়ে উতরে গেলেন সূর্য। মূলত তাঁর ঝোড়ো অর্ধশতরানে ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেল ভারতীয় দল। মাত্র  ৪০ বলে ৬২ রানের ইনিংস খেললেন সূর্য। তার আগে অধিনায়ক রোহিতও অবশ্য ৩৬ বলে ৪৮ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেছেন। তাঁর সঙ্গে জুটি বেঁধে শুরুটা ভাল করেন লোকেশ রাহুলও। টপ অর্ডারের দুর্দান্ত পারফরম্যান্সের পরও শেষদিকে ম্যাচ কঠিন করে ফেলেন  ঋষভ পন্থরা। যদিও শেষ পর্যন্ত ২ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। 

[আরও পড়ুন: এবার আইসিসি’র বড় দায়িত্বে ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়]

বুধবার জয়পুরের সোওয়াই মান সিং স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে নিউজিল্যান্ড। একটা সময় ১১০ রানে মাত্র ২ উইকেট ছিল তাঁদের। সেখান থেকে স্লগ ওভারে ভাল বল করেন ভারতীয় বোলাররা। নিউজিল্যান্ড আটকে যায় ১৬৪ রানে। কিউয়িদের হয়ে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গাপ্তিল। চ্যাপম্যান করেন ৬৩ রান।

[আরও পড়ুন: সৌরভ-জয় শাহদের তৎপরতা, বেঁচে গেল বিসিসিআইয়ের ১৫০০ কোটি টাকা]

দলের পারফরম্যান্স পুরোপুরি সন্তোষজনক না হলেও এই জয় স্বস্তি দেবে ভারতীয় শিবিরকে। নতুন কোচ দ্রাবিড় (Rahul Dravid) এবং অধিনায়ক রোহিত এই জয়ের ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। বিশ্বকাপের পর যেভাবে ভারতীয় দলের সমালোচনা হচ্ছিল, এই জয়ের ফলে কিছুটা হলেও স্বস্তি দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement