shono
Advertisement

ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দেখে ফেরার পথে রাতেও মিলবে মেট্রো, জেনে নিন সময়সূচি

ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর।
Posted: 05:52 PM Nov 18, 2021Updated: 08:20 AM Nov 19, 2021

নব্যেন্দু হাজরা: আগামী রবিবার সন্ধেয় ইডেনে ভারত-নিউজিল্যান্ড হাইভোল্টেজ ম্যাচ (T-20 international cricket match between India and New Zealand) দেখতে যাওয়ার পরিকল্পনা করছেন? ম্যাচ শেষে কীভাবে বাড়ি ফিরবেন ভাবছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, ক্রীড়াপ্রেমীদের কথা মাথায় রেখে বিশেষ পরিষেবার বন্দোবস্ত করল মেট্রো রেল কর্তৃপক্ষ।

Advertisement

এই মর্মে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতেই উল্লেখ করা হয়েছে, আগামী ২১ নভেম্বর অর্থাৎ রবিবার আপ এবং ডাউনে ২টি অতিরিক্ত মেট্রো চলবে। ওইদিন রাত সাড়ে ১০টায় এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ এবং এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বরে যাওয়ার দু’টি অতিরিক্ত মেট্রো চলবে। তবে টোকেন ব্যবহার করা যাবে না। যাত্রীদের যাতায়াতের জন্য স্মার্ট কার্ডই ব্যবহার করতে হবে। মানতে হবে কোভিডবিধিও। দক্ষিণ পূর্ব রেল এবং পূর্ব রেলের তরফেও বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ১০টা ২৫ মিনিটের বদলে ওইদিন হাওড়া-পাঁশকুড়া লোকাল ১০টা ৪৫ মিনিটে ছাড়বে। 

[আরও পড়ুন: ৪০ বছর পর শাপমুক্তি! রেলওয়েকে হারিয়ে কলকাতা লিগ চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং]

উল্লেখ্য, দু’বছর পর ইডেনে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আর ক্রিকেটের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে রীতিমতো রাজসূয় যজ্ঞের আয়োজন করছে বঙ্গ ক্রিকেট সংস্থা। অভিনব আলোকসজ্জার বন্দোবস্ত করছে। চলতি বছর দুর্গাপুজোয় (Durga Puja 2021) গোটা রাজ্যের নজর কেড়েছিল শ্রীভূমির ‘বুর্জ খলিফা’র (Burj Khalifa) আলোকসজ্জার। তার দায়িত্বে ছিল যে সংস্থা, তাদেরই ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের জন্য নিয়ে আসছে সিএবি! শোনা গেল, ক্লাবহাউস-সহ চারটে ব্লকের বাইরে বসবে ‘গোগো’ লাইট। যা দিয়ে বেরোবে লেজার বিম। আলোয় আলোকিত হয়ে যাবে চারপাশ।

ভারতীয় কোচের আসনে ইডেনে থাকবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আর অধিনায়ক হিসেবে আবার দেখা যাবে ইডেনের ‘বরপুত্র’ রোহিত শর্মাকে। বিরাট কোহলি দায়িত্ব ছেড়ে দেওয়ার পর দেশের টি-টোয়েন্টি অধিনায়কত্ব তাঁর কাঁধেই উঠেছে। ম্যাচে থাকবেন দর্শকরাও। সত্তর শতাংশ দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। আর সবাইকে বরণ করে নিতে ইডেনে থাকছে অভিনব আলোকসজ্জা।

[আরও পড়ুন: ‘দুয়ারে হাঁসের পালক’! কাশফুলেও নয়া শিল্প, বিপুল কর্মসংস্থানের দিশা দেখালেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement