Advertisement

IPL 2022: ধোনিকে রেখে দিতে চলেছে চেন্নাই, কেকেআর ধরে রাখতে পারে এই দুই তারকাকে

02:22 PM Nov 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল ফাইনাল জেতার পর মহেন্দ্র সিং ধোনি নিজে বলে গিয়েছিলেন, ‘‘এবার সামনের দশ বছরের কথা ভেবে টিম করা উচিত চেন্নাই সুপার কিংসের।’’ সেক্ষেত্রে তাঁকে ছেড়ে নেওয়ার পরামর্শও দিয়েছিলেন মাহি। কিন্তু ক্যাপ্টেন কুলের সঙ্গে সম্পর্কচ্ছেদে নারাজ সিএসকে (CSK)। কারণ আগামী মরশুমের জন্যও তাঁকে রেখে দেওয়ারই সিদ্ধান্ত নিচ্ছে ফ্র্যাঞ্চাইজি।

Advertisement

আগামী বছর আইপিএল (IPL 2022) থেকে দু’টো নতুন দলের অন্তর্ভুক্তি ঘটেছে। নতুন করে আবার মেগা নিলামও হবে। যার ফলে এক-একটি ফ্র‌্যাঞ্চাইজি চারজনের বেশি ক্রিকেটার রিটেন করতে পারবে না। স্বাভাবিকভাবে আলোচনা শুরু হয়ে গিয়েছিল, তাহলে কি ধোনিকে চেন্নাই রিটেন করবে? বিশেষ করে ধোনি নিজেই যখন আগামীর টিম গঠনের বার্তা দিয়েছিলেন। তবে একই সঙ্গে ধোনি এটাও বারবার বলেছেন, তিনি আইপিএল কেরিয়ারের শেষটা সিএসকের জার্সিতেই করতে চান।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

চেন্নাই আর ধোনি (MS Dhoni) যে সমার্থক, সেটা বারবার বুঝিয়েছে ফ্র্যাঞ্চাইজি। তাই যা খবর, ধোনিকে রিটেনই করতে চলেছে সিএসকে। এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, চেন্নাইয়ের রিটেনের তালিকায় ধোনি রয়েছেন। সঙ্গে রাখা হচ্ছে রুতুরাজ গায়কোয়াড় আর রবীন্দ্র জাদেজাকে। চার নম্বর ক্রিকেটারকে নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। ইংল‌্যান্ডের দুই অলরাউন্ডার স‌্যাম কুরান আর মইন আলির মধ্যে যে কোনও একজনকে রাখা হবে। যেহেতু সামনের আইপিএল দেশের মাঠে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, তাই চেন্নাইয়ের উইকেটের কথা মাথায় রেখে মইনকেই রাখার সম্ভাবনা এখনও পর্যন্ত প্রবল।

[আরও পড়ুন: ICC T20 Ranking: প্রথম দশ থেকে ছিটকে গেলেন কোহলি, পাঁচে উঠে এলেন রাহুল]

তবে আরেক তারকার দলবদল প্রায় নিশ্চিত। তিনি লোকেশ রাহুল (KL Rahul)। পাঞ্জাব কিংসের বড় স্তম্ভ হলেও রাহুল নাকি নিজেই আর পাঞ্জাবে থাকতে চান না। সেটা তিনি ফ্র‌্যাঞ্চাইজিকে জানিয়েও দিয়েছেন। পাঞ্জাবও জোর করে রাহুলকে রাখতে রাজি নয়। যা শোনা যাচ্ছে, তাতে সঞ্জীব গোয়েঙ্কার লখনউতে যেতে পারেন রাহুল। সেক্ষেত্রে তিনি লখনউয়ের অধিনায়ক হবেন।

এবার বাকি টিমগুলোয় আসা যাক। কেকেআর (KKR) রাখতে পারে দুই তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল আর সুনীল নারিনকে। সঙ্গে বরুণ চক্রবর্তীকে রাখার সম্ভাবনা প্রবল। ভেঙ্কটেশ আইয়ার, শুভমান গিলের মধ্যে কোনও একজনকে রাখা হতে পারে। আরসিবি রেখে দিতে পারে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং চাহালকে। রাজস্থান আবার বেন স্টোকস, সঞ্জু স্যামসং ও জস বাটলারকে রেখে দেওয়ার কথা ভাবছে। এদিকে মুম্বইয়ের জার্সি গায়েই পরের বছর খেলতে পারেন রোহিত শর্মা, ঈশান কিষান, জশপ্রীত বুমরাহ ও পোলার্ড। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে।

[আরও পড়ুন: রোনাল্ডোর দেহরক্ষী যমজ আফগান ভাই, যুদ্ধ করেছেন আফগানিস্তানের হয়েও]

Advertisement
Next