Advertisement

টি-২০ ক্রিকেটকে খুন করছেন রোহিত, শুভমনদের মতো ওপেনাররা! বিস্ফোরক গেইল

11:40 AM Nov 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেট মানেই ক্রিকেটপ্রেমীদের কাছে মনোরঞ্জনের ঝাঁপি। মারকাটারি ব্যাটিং, বাউন্ডারি, ওভার বাউন্ডারির বন্যা, অল্প সময়ে বড় রানের সাক্ষী থাকা। এই ভাবনা নিয়েই তো টি-টোয়েন্টির উৎপত্তি। এখানে ব্যাটাররাই রাজা। কিন্তু বর্তমান ওপেনাররা সেই টি-টোয়েন্টি ফরম্যাটের আনন্দটাকে খুন করছেন! এমনই বিস্ফোরক মন্তব্য করলেন ক্রিস গেইল।

Advertisement

সরাসরি নাম না নিলেও পরোক্ষে বুঝিয়ে দিতে চাইলেন রোহিত শর্মা, শুভমন গিলদের মতো ওপেনারদের জন্যই আজ বিপন্ন টি-টোয়েন্টি ক্রিকেটের জৌলুস! কিন্তু কেন এমন দাবি ইউনিভার্সাল বস গেইলের? আসলে গেইলের (Chris Gayle) মতে, টি-২০ ফরম্যাটের প্রথম ছ’টা ওভার খুব গুরুত্বপূর্ণ। এই ওভারগুলিতেই ওপেনারদের চালিয়ে খেলা উচিত। এখান থেকেই বড় রানে পৌঁছনো যায়। কিন্তু এখনকার ওপেনাররা ক্রিজে এসে সেট হতে বেশ খানিকটা সময় নিয়ে ফেলছেন। তাঁরা শুরু থেকে ব্যাট চালাচ্ছেন না। ফলে টি-টোয়েন্টিকে ঘিরে যে উত্তেজনার পারদ চড়েছিল, সেটাই আজকাল উধাও হয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: ISL 2021: ‘শুরুতেই ৩ গোল পেয়ে টিম হালকা দিয়ে দিল’, ডার্বি জয়ের পর বলছেন সবুজ-মেরুন কোচ হাবাস]

বরাবরই পাওয়ার হিটারের তকমা পেয়েছেন ক্যারিবিয়ান তারকা গেইল। তাঁর থেকে দর্শকরা বিধ্বংসী একটা ইনিংসের অপেক্ষাতেই থাকেন। গেইল মনে করেন, ওপেনারদের প্রথম থেকেই বোলারদের উপর চাপ সৃষ্টি করা উচিত। ক্রিজে এসে এতখানি সময় নিলে চলবে না। গেইল বলছেন, “ওপেনাররা টি-টোয়েন্টির আনন্দটাকেই খুন করছেন। আর তাই বর্তমানে সমর্থকদের সেই চাহিদা পূরণ করছে টি-১০। সেই জন্যই ধীরে ধীরে এই ফরম্যাট জনপ্রিয় হচ্ছে।”

এদিকে, ক্রিকেট থেকে বিদায়ের ইঙ্গিত নতুন করে দিয়ে দিলেন গেইল। চলতি বছর টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup 2021) পর জানিয়েছিলেন, দেশের মাটিতে ম্যাচ খেলে অবসর ঘোষণা করতে চান তিনি। কিন্তু এখন তাঁর গলায় অন্য সুর। আগামী বছর অস্ট্রেলিয়ায় কি টি-২০ বিশ্বকাপে দেখা যাবে তাঁকে? এ প্রশ্নের জবাবে ওয়েস্ট ইন্ডিজের তারকা বলে দেন, “হ্যাঁ, অস্ট্রেলিয়ায় যাব তো। স্ট্যান্ডে বসে থাকব। আর বলব, এই যে বন্ধুরা, আমি এখানে।” এরপরই জুড়ে দেন, “আমাকে দেশের জার্সি গায়ে আর দেখা যাবে কি না সন্দেহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটা পরিকল্পনা চলছে। আমাদের ক্রিকেট বোর্ড সবুজ সংকেত দিলে চূড়ান্ত হবে।” অর্থাৎ শীঘ্রই যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন গেইল, তেমনটাই যেন জানিয়ে রাখলেন।

[আরও পড়ুন: India vs New Zealand: অক্ষর-অশ্বিনের প্যাঁচে চাপে নিউজিল্যান্ড, দিনের শেষে উইকেট খোয়াল ভারতও]

Advertisement
Next