Advertisement

IPL 2022: আইপিএলের নতুন মরশুমে দুই মুম্বইকরকে টার্গেট করতে পারে কেকেআর

02:16 PM Dec 05, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী এবং সুনীল নারিন। আইপিএলের (IPL) আগামী মরশুমের জন্য এই চার ক্রিকেটারকে রিটেন করেছে কেকেআর। কিন্তু দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান এমনকী শুভমন গিলকে ছেড়ে দেওয়া হয়েছে। যার অর্থ দলে অধিনায়ক হওয়ার মতো তেমন কেউ রইলেন না। সুনীল নারিন (Sunil Narine) কোনও ফ্র্যাঞ্চাইজি দলের অধিনায়কত্ব করেননি। রাসেল করলেও তাঁর ফর্ম এবং ফিটনেস দুটি নিয়েই প্রশ্ন আছে। তাই আইপিএলের আগামী মরশুমের জন্য অধিনায়কের খোঁজ করতে হবে নাইটদের।

Advertisement

সূত্রের খবর, অধিনায়কের খোঁজে দিল্লির তারকা তথা মুম্বইকর শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) টার্গেট করতে চলেছে নাইটরা। কেকেআরের প্রথম টার্গেট ছিলেন লোকেশ রাহুল। কিন্তু তাঁকে সম্ভবত ড্রাফট থেকেই কিনে নেবে লখনউ দল। সেক্ষেত্রে বিকল্প হিসাবে শ্রেয়স আইয়ারের নাম ভেবে রাখছে নাইট ম্যানেজমেন্ট। আইয়ারকে কেনার জন্য অল-আউট ঝাঁপাবে কেকেআর। নিতান্ত তাঁকে পাওয়া না গেলে শুভমন গিলকে ফের কেনার চেষ্টা করা হতে পারে। অন্তত নাইট শিবিরের ক্ষেত্রে তেমনটাই খবর।

[আরও পড়ুন: ‘৪-৫ বছরের মধ্যে সবচেয়ে খারাপ’, বিশ্বকাপে ভারতের ভরাডুবি নিয়ে হতাশ সৌরভ]

এদিকে, ভারতীয় বোলারদের মধ্যে কেকেআরের প্রধান টার্গেট হতে পারেন আরেক মুম্বইকর শার্দূল ঠাকুর। মিডল ওভারে উইকেট তোলার ক্ষমতা আছে শার্দূলের। তাছাড়া ব্যাট হাতেও খারাপ নন তিনি। আসলে আগের মরশুমের দুই ধারাবাহিক বোলার প্রসিদ্ধ কৃষ্ণা এবং শিবম মাভিকে ছেড়ে দিতে হয়েছে নাইটদের। তাঁদের নিলামে ফিরে পাওয়াটা বেশ কঠিন হবে। সেকারণেই শার্দূলকে (Shardul Thakur) টার্গেট করা হচ্ছে। তবে, সেই সঙ্গে অন্য ভারতীয় পেসারকেও কেনার চেষ্টা করবে নাইটরা।

[আরও পড়ুন: আইপিএলে বেটিংয়ের ছায়া! আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে তদন্তের নির্দেশ বিসিসিআইয়ের]

বিদেশিদের ক্ষেত্রে এক ব্যাটসম্যান এবং এক বিদেশি পেসারের পাশাপাশি একজন অল-রাউন্ডারকেও টার্গেট করতে পার কলকাতা। আসলে রাসেলের ফিটনেস নিয়ে এখনও নিশ্চিত নয় নাইট ম্যানেজমেন্ট। সেকারণেই তাঁর বিকল্প হিসাবে ভাবা হচ্ছে ডোয়েন ব্র্যাভো এবং জ্যাসন হোল্ডারের (Jason Holder) নাম। তবে, এ সবটাই নিলামে পরিস্থিতির উপর নির্ভর করছে। শেষ পর্যন্ত নাইট ম্যানেজমেন্ট নিলামে কী স্ট্র্যাটেজি নেয়, সেটাই দেখার।

Advertisement
Next